বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা নিয়ে দায় ঝেড়ে ফেলেছেন মোদী, অভিযোগ সোনিয়ার
সোনিয়া গান্ধী (PTI)
সোনিয়া গান্ধী (PTI)

করোনা নিয়ে দায় ঝেড়ে ফেলেছেন মোদী, অভিযোগ সোনিয়ার

  • এদিন দলের নব নিযুক্ত সাধারণ সম্পাদক ও বিভিন্ন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে ভার্চুয়াল মিটিংয়ে কেন্দ্রকে তীব্র আক্রমণ করেন কংগ্রেস নেত্রী

রবিবার রাতে ফের মোদী সরকারের ওপর তোপ দাগলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। অর্থনীতির ভগ্ন অবস্থা ও কৃষি আইনের জন্য মোদী সরকারকে দুষেছেন তিনি। একই সঙ্গে তিনি বলেন কোভিড পরিস্থিতি সামাল দিতে নিজেদের দায়িত্ব এড়াচ্ছেন প্রধানমন্ত্রী। 

সোনিয়া বলেন যে দলিতদের বিরুদ্ধে অত্যাচার বাড়ছে। দোষীদের শাস্তি না দিয়ে বিজেপি অপরাধীদের আশ্রয় দিচ্ছে বলে অভিযোগ করেন সোনিয়া গান্ধী। সাধারণ মানুষের কণ্ঠ রাষ্ট্র দমিয়ে রাখছে বলে তিনি অভিযোগ করেন হাথরস ঘটনার পরিপ্রক্ষিতে। 

এদিন দলের নব নিযুক্ত সাধারণ সম্পাদক ও বিভিন্ন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে ভার্চুয়াল মিটিংয়ে কেন্দ্রকে তীব্র আক্রমণ করেন কংগ্রেস নেত্রী। গণতন্ত্র রক্ষা করতে কংগ্রেসকে একজোট হয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই করতে হবে বলে তিনি জানান। ঠিক হয়েছে সারা দেশজুড়ে আন্দোলন করা হবে চাষি, মহিলা ও দলিতদের স্বার্থে। 

সোনিয়া গান্ধী বলেন বর্তমানে ছোটো চাষী, ভাগচাষী, শ্রমিক ও ছোটো ব্যবসায়ীদের জীবন ও জীবিকা অস্তিত্ব সংকটে। তাঁর অভিযোগ যে সঠিক পরিকল্পনার অভাবে লকডাউনের মধ্যে পরিযায়ীদের অত কষ্ট করতে হয়েছে। 

তিনি বলেন প্রধানমন্ত্রী ২১ দিনে করোনা তাড়ানোর কথা বললেও এখন নিজের দায়িত্ব ঝেড়ে ফেলেছেন। কোনও পরিকল্পনা নেই করোনা দমনে বলে তাঁর অভিযোগ। অর্থনীতি নিয়ে বলতে গিয়ে বিশেষ করে জিডিপি পতন, বেকারত্ব বৃদ্ধি ও জিএসটি ক্ষতিপূরণ নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাতের প্রসঙ্গ উত্থাপন করেন। এই সব ইস্যুতেই কংগ্রেস কর্মীদের রাস্তায় নামার পরামর্শ দেন কংগ্রেসনেত্রী।। 

 

বন্ধ করুন