বাংলা নিউজ > ঘরে বাইরে > ব্রিটিশরা যা করতেন সেটাই করছেন মোদী, বিস্ফোরক রাহুল গান্ধী
ভারত জোড়ো যাত্রার সূচনায় রাহুল গান্ধী। (PTI Photo) (PTI)

ব্রিটিশরা যা করতেন সেটাই করছেন মোদী, বিস্ফোরক রাহুল গান্ধী

  • রাহুল বলেন, আমরা শুধু জাতীয় পতাকাকে স্যালুট করি তাই নয়, জাতীয় পতাকার সঙ্গে যুক্ত থাকা আদর্শকেও আমরা মেনে চলি। কিন্তু সেই জাতীয় পতাকার উপর আক্রমণ করা হচ্ছে। ধর্ম, ভাষার নাম করে এই দেশের ঐক্যও বিনষ্ট হচ্ছে।

রমেশবাবু

একেবারে নজিরবিহীন আক্রমণ। কংগ্রেস নেতা রাহুল গান্ধী কার্যত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে তির ছুঁড়লেন। তাঁর সাফ কথা যেভাবে ব্রিটিশরা ডিভাইড অ্য়ান্ড রুল নীতি নিতেন সেভাবেই নরেন্দ্র মোদী সরকার কাজ করছে। আমাদের তিরঙ্গার উপর পর্যন্ত হামলা হচ্ছে।

প্রায় ৩৫০০ কিমি কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত ভারত জোড়ো যাত্রা ১২টি রাজ্য ও দুটি কেন্দ্রশাসিত অঞ্চলকে ছুঁয়ে যাবে। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন এই যাত্রার সূচনা করেছেন। মুখ্যমন্ত্রী সেই পতাকা রাহুল গান্ধীর হাতে তুলে দেন।

রাহুল গান্ধী জানিয়েছেন, আরএসএস-বিজেপি পরিচালিত সরকার সেই ব্রিটিশদের নীতি অনুসারে ডিভাইড অ্যান্ড রুল নীতি নিচ্ছে। আগে ইস্ট ইন্ডিয়া কোম্পানি এই কাজ করত। এখনও সেই নীতি প্রয়োগ করা হচ্ছে।

রাহুল গান্ধী জানিয়েছেন, বড়লোকরা আরও বড়লোক হচ্ছেন। নোট বাতিল, জিএসটি, কৃষি আইন সেই ধনীদেরকেই সহায়তা করত। তাঁর মতে, এই বিজনেস হাউজগুলি মিডিয়াকেও নিয়ন্ত্রণ করে। তারাই নিশ্চিত করে প্রধানমন্ত্রী ও তাঁর কর্মসূচি যাতে ২৪ ঘণ্টা দেখানো হয়। আপনি বেকারত্ব, দাম বৃদ্ধি ও অন্যান্য ইস্যুর ব্যাপারে কিছুই খবর পাবেন না।

তাঁর মতে দেশের প্রতিটি সংস্থার উপর আক্রমণ হচ্ছে। কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে বিরোধীদের দমানো হচ্ছে বলেও দাবি তাঁর। তিনি বলেন, আমরা ভয় পাইনি। বিজেপি ভুল করছে।

রাহুল বলেন, আমরা শুধু জাতীয় পতাকাকে স্যালুট করি তাই নয়, জাতীয় পতাকার সঙ্গে যুক্ত থাকা আদর্শকেও আমরা মেনে চলি। কিন্তু সেই জাতীয় পতাকার উপর আক্রমণ করা হচ্ছে। ধর্ম, ভাষার নাম করে এই দেশের ঐক্যও বিনষ্ট হচ্ছে। 

 

বন্ধ করুন