বাংলা নিউজ > ঘরে বাইরে > Modi on Women Reservation Bill: নতুন সংসদ ভবনের প্রথম দিনেই মহিলা সংরক্ষণ বিল, নারীদের জন্য আশার কথা শোনালেন মোদী

Modi on Women Reservation Bill: নতুন সংসদ ভবনের প্রথম দিনেই মহিলা সংরক্ষণ বিল, নারীদের জন্য আশার কথা শোনালেন মোদী

নতুন সংসদ ভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ অন্যান্যরা। (ANI Photo) (ANI)

মোদী বলেন,আজকের দিন ঐতিহাসিক। মহিলা সংরক্ষণ বিল নিয়ে আগে সংসদে আলোচনা হয়েছে। ভগবান হয়তো পবিত্র কাজ করার জন্য় আমাকে নির্বাচন করেছেন।

আমাদের গণতন্ত্র আরও শক্তিশালী হবে। মা বোনেদের আমার অভিনন্দন। সকলকে আশ্বস্ত করছি এই বিল থেকে আইন বানাতে বদ্ধপরিকর। সকলকে বলছি, সর্বসম্মতিতে যখন বিল আইন হবে তখন এর শক্তি অনেক বেড়ে যাবে। মহিলা সংরক্ষণ বিল নিয়ে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তিনি বলেন,আজকের দিন ঐতিহাসিক। মহিলা সংরক্ষণ বিল নিয়ে আগে সংসদে আলোচনা হয়েছে। ভগবান হয়তো পবিত্র কাজ করার জন্য় আমাকে নির্বাচন করেছেন।

এদিন নয়া লোকসভা ভবনে মোদী প্রাক্তন প্রধানমন্ত্রী পণ্ডিত জওহরলাল নেহেরু, লাল বাহাদুর শাস্ত্রী, অটল বিহারি বাজপেয়ী, মনমোহন সিংয়ের কথা উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী বলেন, নতুন সংসদ ভবনে এই প্রথম ঐতিহাসিক দিন। সমস্ত সাংসদ ও দেশবাসীকেও শুভেচ্ছা জানাচ্ছি। আজ প্রথম দিনে নতুন ভবনে কথা বলার সুযোগ পেয়েছি। এই নতুন সংসদ ভবনে সমস্ত সাংসদকে আহ্বান জানাচ্ছি। ভারত নতুন সংকল্প নিয়ে এসেছে। বিজ্ঞান জগতে চন্দ্রযান ৩ এর সফলতা দেশ গর্বিত। ভারত জি ২০র অসাধারণ আয়োজন হয়েছে। গোটা বিশ্বে তার প্রভাব পড়েছে। আজ আধুনিক ভারত ও প্রাচীন লোকতন্ত্রের প্রতীক সংসদ ভবনের পথ চলা শুরু হল। গণেশ চতুর্থীতে এটা শুরু হল। এক নতুন বিশ্বাসের সঙ্গে যাত্রা শুরু হল।

মোদী জানিয়েছেন, সংসদের বিশেষ অধিবেশনেই মহিলা সংরক্ষণ বিল পেশ করা হবে। নতুন সংসদ ভবনে এটাই হবে প্রথম বিল। এটাকে ঐতিহাসিক দিন হিসাবে উল্লেখ করেন তিনি।

 

ঘরে বাইরে খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? England বনাম Pakistan-র ম্যাচে 7 উইকেটে জয়ী হল England সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.