বাংলা নিউজ > ঘরে বাইরে > Modi at Pragati Maidan: মনে করিয়ে দিলেন 'স্বচ্ছ্ব ভারত অভিযান'-এর কথা! উদ্বোধনী অনুষ্ঠানে আবর্জনা দেখেই মোদী যা করলেন
নরেন্দ্র মোদী উদ্বোধনী অনুষ্ঠানে রাস্তা থেকে কুড়োচ্ছেন নোংরা  (PTI Photo) (PTI)

Modi at Pragati Maidan: মনে করিয়ে দিলেন 'স্বচ্ছ্ব ভারত অভিযান'-এর কথা! উদ্বোধনী অনুষ্ঠানে আবর্জনা দেখেই মোদী যা করলেন

  • প্রগতি ময়দানে ইন্টিগ্রেটেড ট্রানসিট করিডর প্রজেক্টের উদ্বোধনী অনুষ্ঠানে পৌঁছন মোদী। সেখানে কর্মসূচি মেনে চলে অনুষ্ঠান পর্ব। তার পরই সেখানে আইটিপিওর টানেলের মধ্যে দিয়ে হেঁটে চলার সময় আচমকা প্রধানমন্ত্রীর চোখে পড়ে গেল রাস্তায় পড়ে থাকা আবর্জনা। দেখেই সেদিকে হাঁটতে থাকেন মোদী। সকলের মনে তখন প্রশ্ন, প্রধানমন্ত্রী কেন সেদিকে এগোচ্ছেন?

খুব একটা 'প্রগতি' প্রগতি ময়দানে হয়নি যা বহু বছর আগে দেশে স্থাপিত হয়েছিল, এই বার্তা দিয়ে এদিন দিল্লির প্রগতি ময়দানে আইটিপিও-র টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে ছিল বিশিষ্টজনদের সমাহার। তারই মাঝে ঘটে গেল এক অবাক কাণ্ড। মোদী নিজের হাতে তুলে নিলেন আবর্জনা! আরও এক উদাহরণ রাখলেন স্বচ্ছ ভারত অভিযানের।

প্রগতি ময়দানে ইন্টিগ্রেটেড ট্রানসিট করিডর প্রজেক্টের উদ্বোধনী অনুষ্ঠানে পৌঁছন মোদী। সেখানে কর্মসূচি মেনে চলে অনুষ্ঠান পর্ব। তার পরই সেখানে আইটিপিওর টানেলের মধ্যে দিয়ে হেঁটে চলার সময় আচমকা প্রধানমন্ত্রীর চোখে পড়ে গেল রাস্তায় পড়ে থাকা আবর্জনা। দেখেই সেদিকে হাঁটতে থাকেন মোদী। সকলের মনে তখন প্রশ্ন, প্রধানমন্ত্রী কেন সেদিকে এগোচ্ছেন? দেখা যায় আচমকা প্রধানমন্ত্রী হাতে তুলে নিচ্ছেন সেই রাস্তায় পড়ে থাকা কাগজ, আবর্জনা। প্রধানমন্ত্রী স্বয়ং সদ্য উদ্বোধন হওয়া টানেলের রাস্তা থেকে আবর্জনা কুড়িয়ে নিচ্ছেন দেখে অবাক হন অনেকেই। রিলায়েন্স জিওর ১৫৫ টাকার প্ল্যান এখন ১৮৬ টাকায়! বাকি প্ল্যানের দাম দেখে নিন

উল্লেখ্য, এই প্রথমবার নয়। এর আগেও সমুদ্র সৈকতে প্রধানমন্ত্রী হাঁটার সময় সেখান থেকে তাঁকে ফেলনা আবর্জনা কুড়িয়ে নিতে দেখা যায়। সেই ঘটনা নিয়ে বিরোধীরা 'রাজনৈতিক চমক' আখ্যা দিয়ে বিজেপির বিরুদ্ধে তুমুল তোপ দাগে। এদিকে আজ প্রগতি ময়দানে এই উদ্বোধনের মঞ্চ থেকেও মোদী চেনা সুরে বিরোধীদের বিরুদ্ধে তোপ দাগেন। তিনি মুখ খুলে অভিযোগের সুরে বলেন, কীভাবে বিরোধীরা এই বিশাল প্রজেক্টকে আইনি পথে রোখার চেষ্টা করেছিল। ৯২০ টাকার এই প্রজেক্ট ঘিরে দিল্লির সড়ক পথে পরিবহন আরও উন্নত হবে বলে মনে করা হচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, এই ঘটনায় মানুষের জীবনযাত্রার ক্ষেত্রে সুবিধা আগের চেয়ে অনেকটাই বেশি হবে।

বন্ধ করুন