বৈঠক চলছে রামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের।  (PTI)
বৈঠক চলছে রামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের। (PTI)

রাম মন্দির নির্মাণ কমিটির প্রধান হলেন মোদীর প্রাক্তন মুখ্যসচিব নৃপেন্দ্র মিশ্র

রামজন্মভূমি ট্রাস্টের প্রধান বলেন নৃত্য গোপাল দাস।

রামজন্মভূমি ট্রাস্টের রাম মন্দির নির্মাণ কমিটির প্রধান হিসাবে মনোনীত হলেন প্রাক্তন মুখ্যসচিব নৃপেন্দ্র মিশ্র। বুধবার বিকালে রাম মন্দির ট্রাস্টের বৈঠকের পর এই সিদ্ধান্ত জানান হয়েছে।

রাম মন্দির ট্রাস্টের প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত হয়েছেন মহন্ত নৃত্য গোপাল দাস। সাধারণ সম্পাদক পদের দায়িত্ব নিয়েছেন চম্পট রাই। এদিন দিল্লিতে টাস্টের প্রধান কে পরাসরনের বাড়িতে এই বৈঠক হয়। নরেন্দ্র মোদী সংসদে ফেব্রুয়ারির ৫ তারিখ এই ট্রাস্ট নির্মাণের কথা ঘোষণা করেন। শ্রীরা্ম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টে মোট ১৫ জন সদস্য আছেন। এরমধ্যে পাঁচজন মনোনীত সদস্য ও তিনজন ট্রাস্টিও আছেন।

এদিনের বৈঠকের পর নৃত্য গোপাল দাস বলেন মানুষের ভাবনাকে সম্মান করা হবে। খুব শীঘ্রই অযোধ্যায় রামজন্মভূমিতে মন্দির নির্মাণের কাজ শুরু হবে বলে জানান তিনি। রাম মন্দির নির্মাণের জন্য চাঁদা তোলার জন্য অযোধ্যার স্টেট ব্যাংকে অ্যাকাউন্ট খোলা হবে বলেও জানান চম্পট রাই।

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি, স্বরাষ্ট্রমন্ত্রকের অতিরিক্ত সচিব, অযোধ্যার জেলাশাসক প্রভৃতি।

গত বছরের শেষে সুপ্রিম কোর্টের রায়ে অবশেষে অবসান হয় বাবরি মসজিদ-রামজন্মভূমি জমি বিতর্কের। অযোধ্যায় মন্দির নির্মাণের জন্য জমি ছেড়ে দিয়ে মসজিদের জন্য অন্যত্র পাঁচ একর জমি দেওয়ার কথা বলে সুপ্রিম কোর্ট।




বন্ধ করুন