মোদী, শাহ ও জেপি নাড্ডা।  (AP)
মোদী, শাহ ও জেপি নাড্ডা। (AP)

সামনে আরও সমস্যার সম্মুখীন হতে পারেন, প্রস্তুত থাকুন- বিজেপি সভাপতি নাড্ডাকে পরামর্শ মোদীর

নাড্ডাকে প্রথম দিনেই সতর্ক করলেন প্রধানমন্ত্রী।

অমিত শাহর জায়গায় বিজেপির সভাপতি নির্বাচিত হলেন জগত্ প্রকাশ নাড্ডা। কিন্তু আগামী দিনে বিজেপিকে যে বিভিন্ন চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে, সেই নিয়ে নাড্ডাকে পরামর্শ দিলেন নরেন্দ্র মোদী। একই সঙ্গে প্রত্যাশার পারদ যে তুঙ্গে থাকবে সেই বিষয়ে তাঁকে ওয়াকিবহাল করে মোদী বলেন যে অমিত শাহর মেয়াদকাল সবার সর্বদা মনে থাকবে। অমিত শাহর নেতৃত্বেই রাজ্য ও কেন্দ্রে নয়া উচ্চতায় গিয়েছে বিজেপি। পার্টিতে সদস্য সংখ্যা পেরিয়েছে দশ কোটির গণ্ডি।

এই সব কিছু ক্ষণস্থায়ী হোক তা চান না মোদী। তাই নিজের বক্তৃতায় মোদী বলেন যে সংঘর্ষ ও সংগঠনের মধ্যেই বিজেপির উত্থান হয়েছে। অল্প দিনের জন্য নয়, ভারতমাতাকে অনেক দিন সেবা করতে হবে বলে জানান প্রধানমন্ত্রী।

শাহর আমলে বিজেপি মানুষের প্রচার ও প্রসার বৃদ্ধি পেয়েছে, দল মানুষের প্রত্যাশা মেটাতে সক্ষম হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী। আদর্শকে পথের পাথেয় করে নাড্ডার আমলে বিজেপি এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি। সিএএ নিয়ে প্রতিবাদ প্রসঙ্গে ইঙ্গিতে মোদী বলেন যে সামনের দিনে আরও সমস্যার সম্মুখীন হতে পারে বিজেপি। সেই জন্য প্রস্তুত থাকার জন্য নাড্ডাকে পরামর্শ দেন তিনি।

যারা ভোটে হেরে গিয়েছে তারা গণমাধ্যমের একাংশের সাহায্য নিয়ে মিথ্যা রটনা করছে বলে প্রধানমন্ত্রীর অভিযোগ। দলের ক্যাডারডের ঘরে ঘরে গিয়ে প্রচার করার পরামর্শ দেন তিনি।

তাঁর ওপর আস্থা রাখার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেন জেপি নাড্ডা। তিনি বলেন যে সাধারণ কর্মীর সভাপতি হতে পারা বিজেপির একটি বিশেষত্ব। কোনও রাজনৈতিক পরিবারের না হয়েও, হিমাচল প্রদেশের মতো ছোটো রাজ্য থেকে এসেও বিশ্বের সবচেয়ে বড় দলের সভাপতি হতে পারার বিষয়টি তুলে ধরেন নাড্ডা। যেসব রাজ্যে এখনও বিজেপি ডালপালা ছড়াতে পারেনি, সেখানেও দল পৌঁছে যাবে, এই অঙ্গীকার করেন নয়া নির্বাচিত জাতীয় সভাপতি।




বন্ধ করুন