বাড়ি > ঘরে বাইরে > দেশে করোনা আক্রান্ত ১.৬৫ লক্ষ, লকডাউন স্ট্র্যাটেজি ঠিক করতে মোদী-শাহ বৈঠক
মোদী ও শাহ
মোদী ও শাহ

দেশে করোনা আক্রান্ত ১.৬৫ লক্ষ, লকডাউন স্ট্র্যাটেজি ঠিক করতে মোদী-শাহ বৈঠক

  • সেই বৈঠকেই লকডাউনের ভবিষ্যতে চূড়ান্ত সিলমোহর পড়বে বলে ধারণা রাজনৈতিক বিশেষজ্ঞদের।

দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তারইমধ্যে অর্থনীতির চাকা সচল রাখতে মরিয়া কেন্দ্র। এই অবস্থায় লকডাউন কৌশল নির্ধারণে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রবিবার চতুর্থ দফার লকডাউন শেষের পর কোন পথে হাঁটবে দেশ, তা নিয়ে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে শলা-পরামর্শ করেন শাহ। লকডাউনের মেয়াদ বৃদ্ধি এবং করোনা মোকাবিলায় ভবিষ্যতের কৌশল নির্ধারণে রাজ্যগুলির সঙ্গে বিস্তারিত আলোচনা সারেন মোদী সরকারের দ্বিতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি। আধিকারিকরা জানিয়েছেন, অর্থনৈতিক কাজকর্মে বিধিনিষেধ শিথিলের পক্ষে সওয়াল করেছেন অধিকাংশ মুখ্যমন্ত্রী।

তবে যেভাবে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে সেই বিধিনিষেধ শিথিলের কাজটা যে সহজ হবে না, তা সহজেই অনুধাবন করতে পারবেন মোদী-শাহ জুটি। শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ৭,৪৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা একদিনে সর্বোচ্চ। এমনকী মোট আক্রান্তের নিরিখে এশিয়ার মধ্যে শীর্ষে উঠে এসেছে ভারত।

এই পরিস্থিতিতে মোদী-শাহের লকডাউন স্ট্র্যাটেজি নির্ধারণের দিকে তাকিয়ে রয়েছে বিভিন্ন মহল। কারণ সেই বৈঠকেই লকডাউনের ভবিষ্যতে চূড়ান্ত সিলমোহর পড়বে বলে ধারণা রাজনৈতিক বিশেষজ্ঞদের।

বন্ধ করুন