বাংলা নিউজ > ঘরে বাইরে > RSS প্রধান মোহন ভাগবতই 'রাষ্ট্রপিতা', প্রশংসায় পঞ্চমুখ ইমাম সংগঠনের শীর্ষনেতা
.মোহন ভাগবত, আরএসএস প্রধান (ANI Photo) (Amlan Paliwal)

RSS প্রধান মোহন ভাগবতই 'রাষ্ট্রপিতা', প্রশংসায় পঞ্চমুখ ইমাম সংগঠনের শীর্ষনেতা

  • ভারতীয় ইমামদের সংগঠন হিসাবে গণ্য করা হয় এই অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনকে। এই সংগঠনের ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে, বিভিন্ন আর্থ সামাজির ইস্যু নিয়ে চর্চার জন্য, ইমামদের উপার্জন, সমাজের তাঁদের অবস্থান সহ নানা বিষয় নিয়ে পদক্ষেপ নেওয়ার কাজ করে এই সংগঠন।

মঞ্জিরী চিত্রে

অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনের প্রধান উমর আহমেদ ইলিয়াসি বৃহস্পতিবার জানিয়ে দিলেন আরএসএস প্রধান মোহন ভাগবতই রাষ্ট্রপিতা। এদিন আরএসএস প্রধান উত্তর দিল্লিতে মাদ্রাসা তাজউইদুল কোরান পরিদর্শনে গিয়েছিলেন। আর সেখানেই তাঁকে একেবারে কার্যত জাতির জনক হিসাবে অভিহিত করলেন ইমাম সংগঠনের প্রধান।

আরএসএস প্রধানের সঙ্গে বৈঠকের পরে ইলিয়াসি সংবাদ সংস্থাকে জানিয়েছেন, আমরা বিশ্বাস করি দেশ সবার আগে। আমাদের ডিএনএ এক। শুধু ভগবানকে ডাকার পদ্ধতিটা আমাদের আলাদা।

এদিকে আরএসএসের শীর্ষ নেতৃত্বরাও মোহন ভাগবতের সঙ্গে ছিলেন। এই মিটিং সম্পর্কে ইলিয়াসির ভাই সুহেইব ইলিয়াসি জানিয়েছেন, আমাদের বাবার মৃত্যুবার্ষিকীতে আরএসএস প্রধান এসেছিলেন। এটা আমাদের কাছে সৌভাগ্যের। এটা দেশের কাছেও একটা ভালো বার্তা গেল।

এদিকে মুসলিম চিন্তাবিদদের সঙ্গেও আরএসএস প্রধান আলোচনা করেন। মূলত সম্প্রীতি বজায় রাখার জন্যই তিনি এই উদ্যোগ নেন। এদিকে অন্যান্য ধর্মবিশ্বাস যাঁদের রয়েছে তাঁদের সঙ্গেই বৈঠকের ব্যাপারে কথাবার্তা চলছে।

এদিকে ভারতীয় ইমামদের সংগঠন হিসাবে গণ্য করা হয় এই অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনকে। এই সংগঠনের ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে, বিভিন্ন আর্থ সামাজির ইস্যু নিয়ে চর্চার জন্য, ইমামদের উপার্জন, সমাজের তাঁদের অবস্থান সহ নানা বিষয় নিয়ে পদক্ষেপ নেওয়ার কাজ করে এই সংগঠন।

বন্ধ করুন