বাংলা নিউজ > ঘরে বাইরে > মাঝ সমুদ্রে ৪ দিন ২ সন্তানকে স্তন্যপান করালেন মা, পান করলেন মূত্র, পরে মৃত্যু
ছবি : টুইটার  (Twitter)
ছবি : টুইটার  (Twitter)

মাঝ সমুদ্রে ৪ দিন ২ সন্তানকে স্তন্যপান করালেন মা, পান করলেন মূত্র, পরে মৃত্যু

সন্তানদের জীবনরক্ষা হলেও তাদের কোলে নিয়েই মৃত্যুবরণ করেন ওই মহিলা।

সন্তানদের জন্য চরম আত্মত্যাগ করলেন এক মা। ভেনেজুয়েলার নাগরিক তিনি। মাঝ সমুদ্রে থমকে যাওয়া ভেসেলে চারদিন ধরে ২ সন্তানকে স্তন্যপান করে বাঁচিয়ে রাখলেন তিনি। পান করলেন শুধুই নিজের মূত্র। সন্তানদের জীবনরক্ষা হলেও তাদের কোলে নিয়েই মৃত্যুবরণ করেন ওই মহিলা।

ভেসেলে করে ভেরিজুয়েলার মিরান্ডার হিগুয়েরোট থেকে তোর্তুগা দ্বীপে ভ্রমণের জন্য যাচ্ছিলেন ৪০ বছর বয়সী মারিলি চ্যাকন। সঙ্গে ছিল তাঁর ৬ বছরের ছেলে এবং ২ বছরের মেয়ে, তাদের ন্যানি, স্বামী এবং অন্যান্য আত্মীয়রা। ভেসেলে মোট ৯ জন যাত্রী ছিলেন।

গত ৩ সেপ্টেম্বর প্রবল ঢেউয়ে চরম ক্ষতিগ্রস্ত হয় ভেসেলটি। ভেসেলের বাইরের কাঠামোয় বড়সড় ফাটল দেখা যায়। মাঝ সমুদ্রে থমকে যায় তাঁদের ভেসেল। এমন অবস্থায় সন্তানদের বাঁচিয়ে রাখতে স্তন্যপান করান মারিলি। ভেসেলে পানীয় জল শেষ হয়ে যাওয়ায় নিজে শুধুমাত্র নিজের মূত্র পান করেছিলেন।

জাহাজটি খুঁজে পেতে প্রায় চারদিন সময় লেগে যায় উদ্ধারকারীদের। তাঁরা জানিয়েছেন, মায়ের নিথর দেহ আঁকড়ে ধরা অবস্থায় দেখা যায় দুই শিশুকে। জাহাজের আরও পাঁচজন যাত্রীর খোঁজ মেলেনি। এর মধ্যে রয়েছেন ওই শিশুদের বাবা এবং অন্যান্য আত্মীয়রা। ১১ সেপ্টেম্বর ভেনেজুয়েলায় মারিলির শেষকৃত্য সম্পন্ন হয়। একজন মায়ের আত্মত্যাগ হিসেবে এই ঘটনা এখন ভাইরাল ভেনেজুয়েলার সোশ্যাল মিডিয়ায়।

বন্ধ করুন