বাংলা নিউজ > ঘরে বাইরে > Texas School Shooting: 'মা, তুমিই আমার হিরো,' আবেগঘন টুইট নিহত শিক্ষিকার মেয়ের

Texas School Shooting: 'মা, তুমিই আমার হিরো,' আবেগঘন টুইট নিহত শিক্ষিকার মেয়ের

ছবি: টুইটার (Twitter)

সোশ্যাল মিডিয়ায় অ্যাডালিন রুইজ মায়ের স্মৃতিতে এক আবেগপূর্ণ চিঠিটি শেয়ার করেন। তাতে তিনি লেখেন, 'আমার মিষ্টি মা, আমি তোমাকে চিরকাল মিস করব।'

টেক্সাসের স্কুলে মাস শুটিং। মঙ্গলবার উভালদে রব এলিমেন্টারি স্কুলের ঘটনায় শিউড়ে উঠেছে বিশ্ব। প্রাণ হারান শিক্ষিকা ইভা মিরেলেস। মায়ের স্মরণে এক হৃদয়স্পর্শী শ্রদ্ধাঞ্জলি লিখলেন পরলোকগত শিক্ষিকার মেয়ে। সোশ্যাল মিডিয়ায় অ্যাডালিন রুইজ মায়ের স্মৃতিতে এক আবেগপূর্ণ চিঠিটি শেয়ার করেন। তাতে তিনি লেখেন, 'আমার মিষ্টি মা, আমি তোমাকে চিরকাল মিস করব।'

অ্যাডালিন লেখেন, তাঁর মা তাঁকে 'সম্পূর্ণ করে তোলে।' মাকে একজন 'নায়ক' বলে অভিহিত করেন তিনি। ইভা মিরেলেস বন্দুকের সামনে দাঁড়িয়েও পড়ুয়াদের জীবন বাঁচানোর চেষ্টা করেছিলেন।

মঙ্গলবার কিশোর বন্দুকধারীর গুলিতে শ্রেণীকক্ষের ১৯ জন শিশুর মৃত্যু হয়। সেই ক্লাসরুমেই ছিলেন ইভা। আরেক শিক্ষক ইরমা গার্সিয়া এবং ১৯ জন পড়ুয়া গুলিতে নিহত হন।

১৮ বছর বয়সী সালভাদর রামোস ক্লাসরুমে নির্বিচারে গুলি চালিয়েছিল। স্থানীয় সময় বেলা সাড়ে এগারটার দিকে ঘটনাটি ঘটে।

ঘটনাস্থলেই প্রাণ হারান ওই শিক্ষিকারা ও পড়ুয়ারা। অ্যাম্বুলেন্স ও বাসে করে ১৩ জন আহত শিশুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রেসিডেন্ট জো বাইডেন ঘটনায় শোক প্রকাশ করেছেন। শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকা অর্ধনমিত রাখা হবে বলে ঘোষণা করা হয়েছে।

Texas School Shooting: 'ওকে মেরে দিয়েছে', মেয়ের বন্ধুকে বাঁচানোর সময় শুনলেন টেক্সাসের স্বাস্থ্য়কর্মী

একের পর এক মাস শুটিং বা নির্বিচার গুলির ঘটনায় বিধস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। পরের পর স্কুলে এমন ঘটনা ঘটছে। পরিস্থিতি এমনই যে, মেটাল ডিটেক্টর, ব্যাগ সার্চ করে তবেই পড়ুয়াদের প্রবেশ করাচ্ছে বহু শিক্ষা প্রতিষ্ঠান।

আমজনতার হাতের নাগালে অবাধ বন্দুক-কেই এর জন্য দায়ী করেছেন বাইডেন। দ্রুত নয়া বন্দুক নীতি প্রণয়নের আহবান জানিয়েছেন ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস।

বন্ধ করুন