বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনার জেরে একমাস বন্ধ কেন্দ্রের অধীনস্থ স্মৃতিসৌধ ও প্রদর্শনীশালা
তাজমহলে নজরদারি। (ছবি সৌজন্য পিটিআই)
তাজমহলে নজরদারি। (ছবি সৌজন্য পিটিআই)

করোনার জেরে একমাস বন্ধ কেন্দ্রের অধীনস্থ স্মৃতিসৌধ ও প্রদর্শনীশালা

  • স্মৃতিসৌধ ও প্রদর্শনীশালা ১৫ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত।

করোনাভাইরাস সংক্রমণের হার বাড়ায় কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা স্মৃতিসৌধ ও প্রদর্শনীশালা আগামী ১৫ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল।বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকারের তরফে এই কথা জানানো হয়েছে।

গত ১০ দিনে দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়ে গেছে। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, দৈনিক করোনায় সংক্রমণের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে। শুক্রবার সেই রেকর্ডও ভেঙে গিয়েছে। সংক্রমণ যাতে আর না বাড়ে সেজন্য সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কেন্দ্র এই সিদ্ধান্ত নিয়েছে। যেহেতু এই সব স্মৃতিসৌধ ও জাদুঘরে অনেকেরই সমাগম হয়, তাই ভিড় এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশে করোনা পরিস্থিতি রীতিমতো খারাপ। গত কয়েকদিনের প্রবণতা ধরে রেখে পয়লা বৈশাখেও পশ্চিমবঙ্গে নতুন রেকর্ড করেছে করোনা। এক দিনে রাজ্যে সংক্রমিত হয়েছেন ৬,৭৬৯ জন। যা বুধবারের থেকে প্রায় ১,০০০ বেশি। এই নিয়ে গত ২ দিনে রাজ্যে দৈনিক সংক্রমণ বেড়েছে প্রায় ২,০০০। সঙ্গে এক ধাক্কায় প্রায় ১ শতাংশ কমেছে সুস্থতার হার। বৃহস্পতিবার রাজ্যে ৬,৭৬৯ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। তার মধ্যে ১,৬১৫ জন কলকাতার ও ১,৩৫৪ জন উত্তর ২৪ পরগনার। এদিন রাজ্যে সুস্থ হয়েছেন ২,৩৮৭ জন। একদিনে রাজ্যে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে ৪,৩৬০। যার ফলে মোট অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়ে হয়েছে ৩৬,৯৮১। রাজ্যে একদিনে মৃত্যু হয়েছে ২৪ জনের। সুস্থতার হার কমে হয়েছে ৯২.৫৫ শতাংশ।

বন্ধ করুন