বাড়ি > ঘরে বাইরে > সুখবর! উঠে যাচ্ছে Yes Bank গ্রাহকদের টাকা তোলার সর্বোচ্চ সীমা
স্বস্তির খবর ইয়েস ব্যাঙ্ক গ্রাহকদের জন্য (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
স্বস্তির খবর ইয়েস ব্যাঙ্ক গ্রাহকদের জন্য (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

সুখবর! উঠে যাচ্ছে Yes Bank গ্রাহকদের টাকা তোলার সর্বোচ্চ সীমা

  • গ্রাহকরা ৫০,০০০ টাকার বেশি তুলতে পারবেন।

অবশেষে ইয়েস ব্যাঙ্ক গ্রাহকদের স্বস্তির খবর শোনাল কেন্দ্র। হাঁড়ির হাল খারাপ হওয়ায় টাকা তোলার যে সর্বোচ্চ সীমা বেঁধে দিয়েছিল, তা উঠে যাচ্ছে। কেন্দ্রের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, আগামী ১৮ মার্চ সন্ধ্যা ৬টা থেকে গ্রাহকরা ৫০,০০০ টাকার বেশি তুলতে পারবেন।

আরও পড়ুন : Yes Bank-এ ৭২৫০ কোটি বিনিয়োগ করবে SBI

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) হাত ধরে ইয়েস ব্যাঙ্কের পুনর্গঠনের পরিকল্পনায় শুক্রবার সিলমোহর দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। এরপর এদিন সংকটগ্রস্ত ইয়েস ব্যাঙ্কের পুনর্গঠন প্রকল্প নিয়ে গেজেট বিজ্ঞপ্তি জারি করা হয়।

আরও পড়ুন : প্রিয়াঙ্কা গান্ধীর কাছ থেকে ২ কোটি টাকায় ছবি কিনেছিলেন রানা কাপুর

তাতে জানানো হয়েছে, গত ৫ মার্চ ইয়েস ব্যাঙ্ক থেকে টাকা তোলার যে ঊর্ধ্বসীমা বেঁধে দেওয়া হয়েছিল, তা তিনটি কাজের দিবসের (এক্ষেত্রে আগামী ১৮ মার্চ) মধ্যে তুলে নেওয়া হবে। পাশাপাশি, পুনর্গঠন সংক্রান্ত প্রকল্পের বিস্তারিত তথ্যও দ্রুত প্রকাশ করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

আরও পড়ুন : নজর ঘোরাতে নিশানায় গান্ধী পরিবার, BJP-কে বিঁধে জবাব সুরজেওয়ালার

টাকা তোলার উর্ধ্বসীমা উঠে যাওয়ার সাতদিনের মধ্যে নতুন বোর্ড গঠিত হবে। তাতে এসবিআইয়ের তরফে কমপক্ষে দু'জন ডিরেক্টর থাকবেন।

আরও পড়ুন : ‘দৈব কৃপা’? YES Bank থেকে কিছু দিন আগে ১,৩০০ কোটি তুলেছিল তিরুপতি মন্দির বোর্ড!

উল্লেখ্য, অর্থমন্ত্রী জানিয়েছিলেন, ইয়েস ব্যাঙ্কে ৪৯ শতাংশ শেয়ার কিনে নেবে স্টেট ব্যাঙ্ক। বেসরকারি লগ্নির বিষয়ে কথাবার্তা চলছে বলে জানিয়েছিলেন তিনি। তারপর শুক্রবার এইচডিএফসিকে ১,০০০ কোটি ও অ্যাঙ্কিস ব্যাঙ্ককে ৬০০ কোটি টাকা ইয়েস ব্যাঙ্কে লগ্নি করার অনুমোদন দেওয়া হয়েছে।

বন্ধ করুন