বাংলা নিউজ > ঘরে বাইরে > বেশি বেশি মুসলিম মেয়েরা ধর্ম পাল্টে বিয়ে করছেন হিন্দু ছেলেদের ! দাবি MLA'র

বেশি বেশি মুসলিম মেয়েরা ধর্ম পাল্টে বিয়ে করছেন হিন্দু ছেলেদের ! দাবি MLA'র

বেশি বেশি মুসলিম মেয়েরা হিন্দু ছেলেদের বিয়ে করছে, দাবি কংগ্রেস বিধায়কের. (Photo: Shutterstock) (HT_PRINT)

বিধায়কের দাবি, গত কয়েকবছর ধরে দেখছি একটি বিশেষ সম্প্রদায়কে টার্গেট করা হচ্ছে। নিউজ চ্যানেলেও হিন্দু-মুসলিম নিয়ে যত আলোচনা।

গত দু বছর ধরে বেশি সংখ্যক মুসলিম মেয়েরা হিন্দু ধর্ম গ্রহণ করেছেন ও হিন্দু ছেলেদের বিয়ে করেছে। সোমবার গুজরাত বিধানসভায় একথা জানালেন কংগ্রেস বিধায়ক গিয়াসুদ্দিন শেখ। ধর্মান্তকরণের নয়া তথ্য পেশ করলেন তিনি। তাঁর সাফ কথা, এই ধরণের ঘটনাকে কোনওভাবেই বিকৃত করা উচিত নয়। জনসমক্ষে ব্যাপারটা নিয়ে আসা দরকার। এনিয়ে একাধিক নজিরও তুলে ধরেন তিনি। বিধায়কের দাবি, দিন দুয়েক আগে মণিনগর এলাকায় এক মুসলিম যুবক তার এক হিন্দু বান্ধবীর সঙ্গে যাচ্ছিল। তাদের বেধড়ক মারধর করা হয়। মেয়েটির বাবা পুলিশতে জানান, এই ধরণের ঘটনা দুর্ভাগ্যজনক। দুটি পরিবারের মধ্যে ভালো সম্পর্কও রয়েছে। তবে এনিয়ে কোনও অভিযোগ হল না।

বিধায়কের দাবি, গত কয়েকবছর ধরে দেখছি একটি বিশেষ সম্প্রদায়কে টার্গেট করা হচ্ছে। নিউজ চ্যানেলেও হিন্দু-মুসলিম নিয়ে যত আলোচনা। গত দু বছর ধরে হিন্দু বোনেদের ধর্মান্তকরণের তুলনায় দেখছি বেশি বেশি মুসলিম মেয়েরা হিন্দু ধর্ম মেনে নিচ্ছেন ও হিন্দু ছেলেদের বিয়ে করছেন। আমি মন্ত্রীর কাছে এরকম ১০০টা নজির দিয়েছি। এটা একটা গুরুত্বপূর্ণ বিষয়। এই ধরণের তথ্যকে বিকৃত করা উচিত নয়।

তবে এনিয়ে নির্দিষ্ট কোনও পরিসংখ্যান দিতে পারেননি বিধায়ক। তবে তাঁর দাবি, রাজ্য বাজেটেও মুসলিমদের জন্য বরাদ্দ কমছে। এমনকী বরাদ্দ খরচও হচ্ছে না। গুজরাতে একজন সংখ্যালঘু দফতরের মন্ত্রী খুব দরকার যিনি সংখ্যালঘুদের উন্নয়নের বিষয়টি দেখতে পারবেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

কালও বাতিল ইন্ডিগোর বিমান, রইল লিস্ট, ১.৩৫ লাখ কোটি লোকসানের মুখে CrowdStrike? নদিয়ায় বিরোধী দলনেতাকে ঘিরে ‘‌চোর’‌ স্লোগান, মেজাজ হারিয়ে জুতো দেখালেন শুভেন্দু ধড়কের পর ফের একসঙ্গে ইশান-জাহ্নবী! করণের কোন ছবিতে দেখা যাবে তাঁদের? আগামিকাল কেমন কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২০ জুলাইয়ের রাশিফল 'বাবা-মা'র নামও পালটে জালিয়াতি', সংকটের মুখে ট্রেনি IAS অফিসার পূজার চাকরি! বাংলার ১০টি জেলা শহরে জমি চিহ্নিত করার নির্দেশ নবান্নের, গড়ে উঠবে শপিং মল আশা-আরডি জুটির গানে সৃজিতার সঙ্গে যুগলবন্দি, বনগাঁর মেয়েকে বুকে টানলেন শ্রীরাধা! টানা দু’‌দিন বন্ধ থাকবে কোন ট্রেনগুলি?‌ আবার বাতিল হল একগুচ্ছ লোকাল ট্রেন সুইস ওপেনের ম্যাচে মাটিতে পড়ে গেলেন খেলোয়াড়! এরপরও জিতলেন পয়েন্ট…কীভাবে?দেখুন… শনি থেকে ভারী বৃষ্টি বাংলায়, সোমে বাড়বে কোন জেলায়? নিম্নচাপের ফলে ৬৫ কিমিতে ঝড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.