বাংলা নিউজ > ঘরে বাইরে > আরও স্পেশাল ট্রেন চালু পূর্ব রেলের, দেখে নিন তালিকা ও কবে কবে চলবে
দূরপাল্লার ট্রেন: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌
দূরপাল্লার ট্রেন: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

আরও স্পেশাল ট্রেন চালু পূর্ব রেলের, দেখে নিন তালিকা ও কবে কবে চলবে

  • রেলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, এই সব স্পেশাল ট্রেনে সব সংরক্ষিত আসন থাকবে।কোনও তৎকাল বুকিংয়ের কোনও ব্যবস্থা নেই।

‌করোনা আবহে যাত্রী পরিষেবার কথা মাথায় রেখে স্পেশাল ট্রেনের সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিল রেল।পূর্ব রেলের তরফে এই কথা জানানো হয়েছে।এই সংকটজনক পরিস্থিতিতে মুম্বই সেন্ট্রাল থেকে ভাগলপুরের মধ্যে তিন জোড়া ট্রেন যাতায়াত করবে।

মুম্বই সেন্ট্রাল থেকে ভাগলপুরের মধ্যে যে তিন জোড়া ট্রেন যাতায়াত করবে, তার সময়সূচি প্রকাশ করেছে পূর্ব রেল।সময় সূচি অনুযায়ী, রবিবারই মুম্বই সেন্ট্রাল থেকে একটি স্পেশাল ট্রেন ভাগলপুরের উদ্দেশে রওনা দিয়েছে।আগামী ৮ জুন (মঙ্গলবার) ভাগলপুর থেকে সেই স্পেশাল ট্রেনটির মুম্বই সেন্ট্রালের উদ্দেশে যাত্রা করার কথা রয়েছে। এরপর আগামী ৯ জুন বুধবার মুম্বই সেন্ট্রাল থেকে আরও একটি স্পেশাল ট্রেনের ভাগলপুরের উদ্দেশে যাত্রা করার কথা রয়েছে।অন্যদিকে ভাগলপুর থেকে মুম্বইগামী স্পেশাল ট্রেনটির যাত্রা করার কথা ১২ জুন (শনিবার)।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, এই স্পেশাল ট্রেনটিতে যাত্রা করার জন্য টিকিট বুকিং সোমবার থেকেই শুরু হয়ে গিয়েছে।পাশাপাশি ১১ জুন (শুক্রবার) মু্ম্বই সেন্ট্রাল থেকে আরও একটি স্পেশাল ট্রেনের যাত্রা করার কথা।অন্যদিকে ১৪ জুন (সোমবার) ভাগলপুর থেকে মুম্বই সেন্ট্রালের উদ্দেশ্যে যাওয়ার কথা ওই স্পেশাল ট্রেনটির।ওই ট্রেনটিতে যে সব যাত্রীরা যেতে চান, তাঁদের জন্য সোমবার থেকেই টিকিট বুকিং শুরু হয়ে গিয়েছে। তবে রেলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, এই সব স্পেশাল ট্রেনে সব সংরক্ষিত আসন থাকবে।কোনও তৎকাল বুকিংয়ের কোনও ব্যবস্থা নেই।

বন্ধ করুন