বাংলা নিউজ > ঘরে বাইরে > BJP শাসিত রাজ্যে খাদে ফেলা হল ১৪০ গরুকে! ১০ দিন ধরে চলছে উদ্ধারকাজ
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

BJP শাসিত রাজ্যে খাদে ফেলা হল ১৪০ গরুকে! ১০ দিন ধরে চলছে উদ্ধারকাজ

  • গরুগুলিকে উদ্ধার করতে গত ১ অক্টোবর থেকে উদ্ধারকাজ চলছে। জানা গিয়েছে খাদে ফেলা এই গরুগুলি দুধ দেওয়ার ক্ষমতা হারিয়েছে।

বিজেপি শাসিত মধ্যপ্রদেশের রেওয়া জেলায় খাদে ফেলা হয় ১৪০টি গরুকে। এই গরুগুলিকে উদ্ধার করতে গত ১ অক্টোবর থেকে উদ্ধারকাজ চলছে। জানা গিয়েছে এই গরুগুলি দুধ দেওয়ার ক্ষমতা হারিয়েছে। এই আবহে কৃষক নিজের ফসল বাঁচাতে এই গরুগুলিকে খাদে ফেলা হয়।

লালগাঁও এবং সরাই রাচোই গ্রামের কয়েকজন বাসিন্দা গরুগুলিকে তাদের ক্ষেতের ফসল নষ্ট করার সমস্যা ঠেকাতে একে একে গরুগুলিকে রেওয়া ঘাটিতে ধাক্কা দিয়ে ফেলে দেয়। লালগাঁও গ্রামের বাসিন্দা সঞ্জয় শর্মা অভিযোগ করেছেন যে, ঘটনায় অনেক গরু গুরুতর আঘাত পেয়েছে এবং বেশ কয়েকটি গরু মারা গিয়েছে। উদ্ধার অভিযানের একটি ভিডিয়ো ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর বিষয়টি শুক্রবার ব্যাপক প্রচার পায়।

মধ্যপ্রদেশের গড় থানায় পাঁচজন এবং অজ্ঞাতপরিচয় গ্রামবাসীদের বিরুদ্ধে রেওয়া ঘাটির ঘটনার প্রেক্ষিতে অভিযোগ দায়ের করা হয়েছে। এই ঘটনার প্রেক্ষিতে রেওয়ার পুলিশ সুপার নবনীত ভাসিন বলেন, 'লালগাঁওয়ের বাসিন্দা কৈলাস যাদব, ধীরেন্দ্র সিং, মহেন্দ্র সিং, বাচ্চা সাকেত এবং ব্রিজবাসী যাদবের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তারা পলাতক এবং আমরা তাদের ধরার চেষ্টা করছি। আমরা অন্যান্য অভিযুক্তদেরকেও চিহ্নিত করছি কারণ গ্রামবাসীরা দাবি করে যে, গত কয়েক মাস ধরে গরু থেকে মুক্তি পাওয়ার জন্য এই কাজ চলছে এবং অনেকেই এটা করেছে।' জেলা কালেক্টরও বিষয়টির তদন্তের জন্য একটি কমিটি গঠন করেছেন।

 

বন্ধ করুন