বাংলা নিউজ > ঘরে বাইরে > এক কোটিরও বেশি শিশু চিঠি পাঠিয়েছে, মন কি বাতে জানালেন মোদী, কী এত লিখেছে ওরা!
বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা সহ দলীয় নেতৃত্ব মন কি বাত শুনছেন। (ANI Photo) (ANI)

এক কোটিরও বেশি শিশু চিঠি পাঠিয়েছে, মন কি বাতে জানালেন মোদী, কী এত লিখেছে ওরা!

  • ন্যাশানাল ওয়ার মেমোরিয়াল ঘুরে দেখার জন্যও তিনি দেশবাসীকে আহ্বান জানান।

নতুন  বছরের প্রথম মন কী বাত অনুষ্ঠানে অংশ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, দেশ অত্যন্ত সাফল্য়ের সঙ্গে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। পাশাপাশি শিশুদের টিকাকরণ নিয়েও মতামত দেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, এটা একটি গর্বের বিষয় যে এখনও পর্যন্ত ৪.৫ কোটি শিশু কোভিড ভ্যাকসিন নিয়েছে। ভ্যাকসিনের প্রতি দেশবাসীর এই বিশ্বাস আমাদের অন্য়তম বড় শক্তি। বর্তমানে কোভিডের সংক্রমণ আগের তুলনায় কমেছে। এটা একটা ইতিবাচক দিক। জানিয়ে দিলেন মোদী। কোভিডকে হারানো ও অর্থনৈতিক উন্নতির বিষয়টি সুনিশ্চিত করা খুব গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, দুর্নীতি হল ঠিক ঘুন পোকার মতো গোটা দেশকে ফোঁপড়া করে দেয়। দেশের সমস্ত মানুষকে যত দ্রুত সম্ভব এই দুর্নীতি থেকে মুক্ত হওয়ার জন্য একসঙ্গে কাজ করতে হবে। ন্যাশানাল ওয়ার মেমোরিয়াল ঘুরে দেখার জন্যও তিনি দেশবাসীকে আহ্বান জানান।

তিনি বলেন, আমরা ইন্ডিয়া গেটের কাছে অমর জওয়ান জ্যোতি দেখেছি। সেখানকার অগ্নিশিখা ওয়ার মেমোরিয়ালের সঙ্গে মিশে গিয়েছে। সেই আবেগের মুহূর্তে বহু দেশবাসী ও শহিদের পরিবারের চোখে জল এসে গিয়েছিল। এদিকে বহু শিশু তাদের মনের কথা পোস্ট কার্ডে লিখে জানিয়েছেন মোদীকে। তিনি বলেন, পোস্টকার্ডের মাধ্যমে এক কোটিরও বেশি শিশু আমাকে মন কি বাত জানিয়েছে। দেশের বিভিন্ন প্রান্তের পাশাপাশি বিদেশ থেকেও চিঠি এসেছে। নতুন প্রজন্মের মনোভাব এই পোস্টকার্ডের মাধ্যমে ফুটে উঠেছে। পাশাপাশি তামিলনাড়ুর এক মায়ের কথা তিনি উল্লেখ করেন যিনি প্রচন্ড দারিদ্রতার মধ্যেও বাচ্চাদের পড়াশোনা চালিয়ে যাচ্ছেন।  

 

বন্ধ করুন