বাংলা নিউজ > ঘরে বাইরে > A‌nubrata Mondal: ‘‌এখানে আমাকে মশা কামড়াচ্ছে’‌, তিহাড় জেলে রাতে ঘুম ভেঙে যাচ্ছে অনুব্রতর

A‌nubrata Mondal: ‘‌এখানে আমাকে মশা কামড়াচ্ছে’‌, তিহাড় জেলে রাতে ঘুম ভেঙে যাচ্ছে অনুব্রতর

অনুব্রত মণ্ডল

এখানে একদিকে ঘুম হচ্ছে না। অন্যদিকে খাবার না–পসন্দ। সব মিলিয়ে বিরক্ত অনুব্রত। এখানের বন্দিদের খাবারে কোনও আমিষ পদ নেই। তবে তিহাড়ের জেল হাসপাতালে কোনও বন্দি ভরতি থাকলে তারা ডিম পায়। এখানে আসার পর রুটিন মেনে সন্ধ্যে ৭টার মধ্যে নৈশভোজ শেষ হচ্ছে। এটাই এখানের নিয়ম। তাই রাতে আবার খিদে পেয়েছিল কেষ্টর।

তিহাড় জেলে ভাল ঘুম হচ্ছে না অনুব্রত মণ্ডলের। প্রথম রাতেই বারবার ঘুম ভেঙে গেল। কারণ কানের সামনে ভোঁ ভোঁ শব্দ। মশার উৎপাতে রাতের ঘুম মাথায় উঠেছে। তার সঙ্গে বাঙালি খাবার এখানে পাচ্ছেন না তিনি। মাছের ঝোল–ভাত, আলু পোস্ত এবং পোস্তর বড়া পাতে নেই। আর এখানের তাওয়া রুটি, মোটা চালের ভাত, পেঁয়াজ–রসুনের ফোড়ন দেওয়া উত্তর ভারতীয় ডাল, বাঁধাকপির ঘ্যাঁট ভালো লাগছে না খেতে। তার সঙ্গে মঙ্গলবার রাতে তিহাড় জেলে বারবার ঘুম ভেঙে গিয়েছে অনুব্রত মণ্ডলের বলে জেল সূত্রে খবর।

এদিকে আজ, বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টে বিচারপতি দীনেশকুমার শর্মার বেঞ্চে অনুব্রত মণ্ডলের পক্ষ থেকে দায়ের করা জামিনের মামলার শুনানি আছে। কিছুদিন আগে ইডির হাতে গ্রেফতার, রাউজ অ্যাভিনিউ আদালতের জারি করা প্রোডাকশন ওয়ারেন্ট এবং ওই আদালতের এক্তিয়ারকে একসঙ্গে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে মামলা করেছিলেন অনুব্রত মণ্ডল। আর নিজের আইনজীবীদের বিষয়টি নিয়ে আজ, বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টের জামিনের শুনানিতে জোরদার সওয়াল করার পরামর্শ দিয়েছেন বীরভূম জেলার তৃণমূল কংগ্রেস সভাপতি।

অন্যদিকে গরু পাচার মামলায় দু’‌দফায় ১৪ দিন ইডি হেফাজতে থেকেছেন অনুব্রত মণ্ডল। মঙ্গলবার তিহাড় জেলে এসেছেন বীরভূমের তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি। আর সেদিনই অনুব্রত মণ্ডলকে নিয়ে যাওয়া হয় সেখানকার জেল নম্বর ৭–এ। আর এখানেই মঙ্গলবার রাতে মশার কামড়ে তাঁর ঘুমের ব্যাঘাত ঘটেছে। মশার উৎপাতে একাধিকবার তাঁর ঘুম ভেঙেছে। আর উঠে বসেছেন। বুধবার মাথা গুনতির সময়ে অনুব্রতর সঙ্গে মুখোমুখি দেখা হয় সায়গল হোসেন এবং বাকিদের। সেখানেই তিনি বলেন, ‘‌এখানে আমাকে মশা কামড়াচ্ছে’‌। মশার উৎপাতের কথা জানিয়েছেন বলে সূত্রের খবর।

আর কী জানা যাচ্ছে?‌ এখানে একদিকে ঘুম হচ্ছে না। অন্যদিকে খাবার না–পসন্দ। সব মিলিয়ে বিরক্ত অনুব্রত মণ্ডল। এখানের বন্দিদের খাবারে কোনও আমিষ পদ নেই। তবে তিহাড়ের জেল হাসপাতালে কোনও বন্দি ভরতি থাকলে তারা ডিম পায়। এখানে আসার পর রুটিন মেনে সন্ধ্যে ৭টার মধ্যে নৈশভোজ শেষ হচ্ছে। এটাই এখানের নিয়ম। তাই রাতে আবার খিদে পেয়ে গিয়েছিল কেষ্টর। বুধবার ক্যান্টিন থেকে খাবার কিনে খেয়েছেন তিনি। আর কিছু খাবার বাঁচিয়ে রেখে দিয়েছেন রাতের জন্য। এমনকী বুধবার তাঁকে সকাল ৬টায় ঘুম থেকে তুলে দেওয়া হয়েছে। যা নিয়ে এক কারারক্ষীকে বিরক্তি প্রকাশ করেছেন অনুব্রত বলে জেল সূত্রে খবর।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

কর্ণাটকে মেলায় দূষিত জল খেয়ে মৃত্যু শিশুসহ ৬ জনের, হাসপাতালে ভর্তি শতাধিক কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে, ৫ লাখ করে ক্ষতিপূরণ দেবে লুলু গ্রুপ মোদী যাওয়ার আগেই 'নাক কাটল' মেলোনির! বক্সিং রিংয়ে পরিণত ইতালির সংসদ ৪ বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের, বড় চমক মতুয়া গড়ে Hardik-Natasha: 'আমি অপেক্ষা করছি…' বিবাহবিচ্ছেদের গুঞ্জনের মাঝেই নাতাশার পোস্ট! সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ঝটপট বাড়বে মেটাবলিজম, লাঞ্চের পরে কী খাবেন জেনে নিন হাতির দাঁতের মূর্তি বিক্রির বিজ্ঞাপন, ক্রেতা সেজে ধরা হল ব্যক্তিকে রানিকে ‘অভদ্র’ বলে আক্রমণ কঙ্গনার হেয়ার স্টাইলিস্টের, ‘এত বদমেজাজ…’ গঙ্গা দশেরায় তৈরি হচ্ছে অনেক শুভ যোগ, ঘরে সুখ-সমৃদ্ধি আনতে কী করবেন জেনে নিন

T20 WC 2024

সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.