বাংলা নিউজ > ঘরে বাইরে > মা, বোনেরাই আমার শক্তি ও অনুপ্রেরণা, তাঁরা যেখানে সেখানেই সাফল্য, জন্মদিনে মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

মা, বোনেরাই আমার শক্তি ও অনুপ্রেরণা, তাঁরা যেখানে সেখানেই সাফল্য, জন্মদিনে মোদী

  • নারী শক্তির নিরিখে গত শতাব্দী ও নতুন ভারতের মধ্যে অনেক ফারাক। নতুন ভারতে রাষ্ট্রপতি ভবন থেকে পঞ্চায়েত ভবন সর্বত্র উড়ছে নারী শক্তির পতাকা।যেখানে নারীদের প্রতিনিধিত্ব রয়েছে সেখানেই সাফল্য আপনা থেকে আসে। জানালেন প্রধানমন্ত্রী।

পঞ্চায়েত ভবন থেকে রাষ্ট্রপতি ভবন সর্বত্র আজ নারীশক্তির জয়জয়কার। এভাবেই নতুন ভারতের কথা তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গ্রামে নারীদের কর্মসংস্থানের জন্য নতুন দিশা দেখাচ্ছে সরকার।জানালেন মোদী।

শিওপুরে সেল্ফ হেল্প গ্রুপের কনফারেন্সে প্রধানমন্ত্রী জানিয়েছেন, আমাদের সরকার মহিলাদের কর্মসংস্থানের ব্যাপারে নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছে। ওয়ান ডিস্ট্রিক্ট ওয়ান প্রোডাক্টের মাধ্যমে আমরা স্থানীয় সামগ্রীকেও বড় বাজারে নিয়ে যাওয়ার চেষ্টা করছি।

মোদী জানিয়েছেন,গত ৮ বছরে আমরা সেল্ফ হেল্প গ্রুপের মাধ্যমে মহিলাদের আরও শক্তিশালী করার ব্যাপারে সবরকম উদ্যোগ নিচ্ছি। বর্তমানে ৮ কোটির বেশি নারী এই প্রচারের সঙ্গে যুক্ত রয়েছেন। আমাদের লক্ষ্য প্রতিটি গ্রামীণ বাড়ি থেকে যেন একজন করে বোন এই প্রচারের সঙ্গে যুক্ত হতে পারেন।

ওই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই দিনে সাধারণত আমি মায়ের কাছে যাই। তাঁর পা ছুঁয়ে প্রণাম করি। তাঁর কাছ থেকে আশীর্বাদ প্রার্থনা করি। কিন্তু আজ আমি তার কাছে যেতে পারিনি। তবে আদিবাসী এলাকার, গ্রামে মহিলারা আজ আমাকে আশীর্বাদ করেছেন। মা আর বোনেরাই আমার শক্তি আর অনুপ্রেরণা। বললেন মোদী।

তিনি বলেন, নারী শক্তির নিরিখে গত শতাব্দী ও নতুন ভারতের মধ্যে অনেক ফারাক। নতুন ভারতে রাষ্ট্রপতি ভবন থেকে পঞ্চায়েত ভবন সর্বত্র উড়ছে নারী শক্তির পতাকা।যেখানে নারীদের প্রতিনিধিত্ব রয়েছে সেখানেই সাফল্য আপনা থেকে আসে। জানালেন প্রধানমন্ত্রী।

বন্ধ করুন