বাংলা নিউজ > ঘরে বাইরে > রাত পোহালেই দাম বাড়বে মাদার ডেয়ারির দুধের, লিটার প্রতি দু’‌টাকা বাড়ছে
এবার মাদার ডেয়ারির দাম বাড়তে চলেছে।
এবার মাদার ডেয়ারির দাম বাড়তে চলেছে।

রাত পোহালেই দাম বাড়বে মাদার ডেয়ারির দুধের, লিটার প্রতি দু’‌টাকা বাড়ছে

  • অর্থাৎ রবিবার ১১ জুলাই থেকে এই দাম বাড়তে চলেছে বলে খবর।

দাম বাড়তে চলেছে মাদার ডেয়ারির দুধের। প্রতি লিটারে ২ টাকা করে দাম বাড়তে চলেছে। নয়াদিল্লিতে এই দাম বাড়ানো হয়েছে। এবার উত্তরপ্রদেশ, মুম্বই, নাগপুর এবং কলকাতায় মাদার ডেয়ারির দুধের দাম বাড়তে চলেছে। রাত পোহালেই এই দাম কার্যকর হয়ে যাবে। অর্থাৎ রবিবার ১১ জুলাই থেকে এই দাম বাড়তে চলেছে বলে খবর। কয়েকদিন আগেই সারা দেশে আমূল দুধের সব ব্র‌্যান্ডের দাম বাড়িয়ে দেওয়া হযেছে। এবার মাদার ডেয়ারির দাম বাড়তে চলেছে।

দু’‌বছর আগে ২০১৯ সালের ডিসেম্বর মাসে দাম বেড়েছিল মাদার ডেয়ারির দুধের। মাদার ডেয়ারির পক্ষ থেকে জানানো হযেছে, দুধ প্রক্রিয়াকরণ, প্যাকেজিং এবং লজিস্টিক্সের খরচ গত বছর থেকেই ৮–১০ শতাংশ বেড়ে গিয়েছে। সেখানে একবছর ধরে দুধের দাম না বাড়িয়েই সরবরাহ করা হচ্ছিল। সব জিনিসের দাম বেড়ে যাওয়ায় চাপে পড়ে দাম বাড়াতে হচ্ছে। উন্নতমানের দুধ দিতে খরচ তো বাড়ছেই। চাষীদেরও উৎপাদন খরচ বেড়েছে।

কিন্তু এখন করোনাভাইরাসের আবহে সবার পকেটেই টান পড়েছে। কাজের সেই বাজার নেই। সেখানে দুধের দাম বেড়ে যাওয়ায় মধ্যবিত্তের নাভিশ্বাস উঠেছে। কেমন দাম বাড়ছে?‌ জানা গিয়েছে, টোকেন দুধের দাম ৪৪ টাকা লিটার, ফুল ক্রিম দুধ (‌পলিপ্যাক)‌ ৫৭ টাকা লিটার, টোনড দুধ ৪৭ টাকা লিটার, ডবল টোনড দুধ (‌লাইভ লাইট)‌ ৪১ টাকা লিটার এবং গরুর দুধ ৪৯ টাকা লিটার।

বন্ধ করুন