বাংলা নিউজ > ঘরে বাইরে > Maharashtra: নিজের প্রেমিকের সঙ্গে কিশোরী মেয়ের জোর করে বিয়ে দিলেন মা, গ্রেফতার ২

Maharashtra: নিজের প্রেমিকের সঙ্গে কিশোরী মেয়ের জোর করে বিয়ে দিলেন মা, গ্রেফতার ২

জোর করে কিশোরীর বিয়ে দেওয়ার অভিযোগ। প্রতীকী ছবি

৩৬ বছর বয়সি মহিলার সঙ্গে ২৮ বছরের যুবকের প্রেমের সম্পর্ক বেশ কয়েক বছরের। এরই মধ্যে ওই মহিলা তার প্রেমিকের সঙ্গে মেয়ের বিয়েও ঠিক করে। সেইমতো তাদের বিয়ে হয়ে যায়। এদিকে, ১৫ বছর বয়সি ওই নির্যাতিতা কিশোরী বিষয়টি জানায় তার এক সহপাঠীকে। পরে এক সমাজকর্মীকেও একথা জানায়।

নিজের ২৮ বছর বয়সি প্রেমিকের সঙ্গে কিশোরী মেয়ের জোর করে বিয়ে দিল মা। এমনকী মেয়েকে প্রেমিকের সঙ্গে যৌনসঙ্গমে বাধ্য করলেন। এমনই অভিযোগ উঠেছে মহারাষ্ট্রের পুনেতে। এই অভিযোগে পুলিশ কিশোরীর মা এবং ওই প্রেমিককে গ্রেফতার করেছে। ধৃতদের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করেছে পুলিশ।

জানা গিয়েছে, ৩৬ বছর বয়সি মহিলার সঙ্গে ২৮ বছরের যুবকের প্রেমের সম্পর্ক বেশ কয়েক বছরের। এরই মধ্যে ওই মহিলা তার প্রেমিকের সঙ্গে মেয়ের বিয়েও ঠিক করে। সেইমতো তাদের বিয়ে হয়ে যায়। এদিকে, ১৫ বছর বয়সি ওই নির্যাতিতা কিশোরী বিষয়টি জানায় তার এক সহপাঠীকে। পরে এক সমাজ কর্মীকেও একথা জানায়। এরপরে ওই সমাজকর্মী থানায় অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে পুলিশ ওই মহিলা এবং তার প্রেমিকা দুজনকে গ্রেফতার করে।

পুলিশ জানিয়েছে, ওই কিশোরী বিয়েতে রাজি ছিল না। তাই মহিলা মেয়েটিকে বলেছিল যে সে বিয়েতে রাজি না হলে সে আত্মহত্যা করবে। ৬ নভেম্বর আহমেদনগরের একটি মন্দিরে ওই যুবকের সঙ্গে কিশোরীর বিয়ে দেওয়া হয়। কিশোরীর অভিযোগ, তার সঙ্গে জোর করে যৌন সম্পর্ক স্থাপন করেছিল ওই যুবক। কিশোরীর অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হওয়া তার মা এবং মায়ের প্রেমিকের বিরুদ্ধেই যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (পকসো) আইনের আওতায় মামলা রুজু হয়েছে। ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বন্ধ করুন