বাংলা নিউজ > ঘরে বাইরে > হবু পুত্রবধু আসলে এক সময়ে নিখোঁজ হওয়া কন্যাসন্তান! কান্নায় ভেঙে পড়লেন মা
ছবিটি প্রতীকী : রয়টার্স (Reuters)
ছবিটি প্রতীকী : রয়টার্স (Reuters)

হবু পুত্রবধু আসলে এক সময়ে নিখোঁজ হওয়া কন্যাসন্তান! কান্নায় ভেঙে পড়লেন মা

ছেলের বিয়ের ঠিক আগের মুহূর্তে এক মহিলা তাঁর হবু পুত্রবধুর হাতে একটি জন্মদাগ দেখতে পান। সেটি দেখেই প্রথমে তাঁর খটকা হয়।

পুত্রবধুকে নিজের মেয়ের মতো ভালবাসেন অনেক শাশুড়ি মা। কিন্তু হবু পুত্রবধু যদি নিজেরই সন্তান হয়? এমনই অদ্ভুত ঘটনা ঘটেছে চিনের ঝিয়াংসু প্রদেশের সুঝোউতে। এমনই বাস্তব ঘটনা যা বাংলা সিরিয়ালের চিত্রনাট্যকেও হার মানাবে।

গত ৩১ মার্চ ছেলের বিয়ের ঠিক আগের মুহূর্তে এক মহিলা তাঁর হবু পুত্রবধুর হাতে একটি জন্মদাগ দেখতে পান। সেটি দেখেই প্রথমে তাঁর খটকা হয়। মায়ের মন। দাগ দেখেই তাঁর ছোটবেলায় নিখোঁজ হয়ে যাওয়া কন্যাসন্তানের কথা মনে পরে।

প্রথমে একটু ইতস্তত করলেও সাহস করে হবু পুত্রবধুর মা-বাবার কাছে যান ওই মহিলা। জিজ্ঞেস করেন তাঁদের মেয়েকে তাঁরা দত্তক নিয়েছেন কিনা।

প্রশ্ন শুনেই চমকে ওঠেন মেয়ের মা-বাবা। আসলে খুব কাছের কয়েকজন বন্ধু ও আত্মীয় ছাড়া কারও এই বিষয়টি জানার কথা নয়। এমনকি মেয়েকেও কোনওদিন জানতে দেননি যে সে দত্তক সন্তান।

প্রশ্নের উত্তরে হ্যাঁ বলেন তাঁরা। জানান, প্রায় ২০ বছর আগে রাস্তায় একা একা একটি ছোট্ট মেয়েকে কাঁদতে দেখেন। সেই সময়ে অনেক খোঁজ করেও তার বাড়ি খুঁজে পাননি তাঁরা। অবশেষে মেয়েটিকে দত্তক নেওয়ার সিদ্ধান্ত নেন ওই দম্পতি।

গোটা বিষয়টি শুনে মহিলা দেখেন তাঁরও মেয়ে সেই একই সময়ে নিখোঁজ হয়। থানা-পুলিশ করে বছরের পর বছর চেষ্টা করেও মেয়েকে খুঁজে পাননি।

এরপর বিয়ের দিনেই মেয়েকে পুরো বিষয়টি বুঝিয়ে বলেন ওই মহিলা। বিষয়টি শুনে প্রথমে খুবই বিভ্রান্ত হয়ে যান যুবতী। একে দত্তক সন্তান তিনি, সেটা জানা। তার উপর নিজের আসল মাকে বিয়ের দিন খুঁজে পাওয়া।

তবে এরপরই যুবতী জানান, সেক্ষেত্রে তো তাঁর হবু স্বামী আসলে তাঁর ভাই! এই বিয়ে কি করা উচিত্ হবে?

এরপরই ঘটনায় টুইস্ট আসে। মহিলা জানান, মেয়ে হারিয়ে যাওয়ার পর তিনি মনমরা থাকতেন। বছর খানেক পর একটি পুত্র সন্তান দত্তক নেন তাঁরা। অর্থাত্ যুবতীর হবু বর নিজের ভাই নন। তাই বিয়ে করতেও কোনও সমস্যা নেই। এরপর নির্দিষ্ট সময়েই বিয়ে হয় যুবক-যুবতির।

সত্যি! এই পৃথিবী কী বিচিত্র ও ছোট!

বন্ধ করুন