বাংলা নিউজ > ঘরে বাইরে > মাদার খুব স্নেহ করতেন, প্রতিবছর চার্চে যাই, গোয়া সফরে মন ভেজাতে কৌশলী মমতা
গোয়াতে জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় (PTI Photo) (PTI)

মাদার খুব স্নেহ করতেন, প্রতিবছর চার্চে যাই, গোয়া সফরে মন ভেজাতে কৌশলী মমতা

  • ক্ষমতায় আসার পর কলকাতায় আমরা বড় করে খ্রীষ্টমাস পালন করি। বললেন মমতা।

মাদার টেরেসা আমাকে খুব স্নেহ করতেন। তখন বাম সরকার ক্ষমতায়। একদিন মাঝরাতে তিনি আমাকে ফোন করে বলেন, বামপন্থীরা আমাদের একটি বাড়ি দখল করতে চাইছে। তুমি কি আমাকে সাহায্য করবে? আমি ওখানে গিয়ে বিষয়টি মিটমাট করি। তাঁকে রক্ষা করি। গোয়াতে গিয়ে এমনটাই বললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, আসলে গোয়াতে গিয়ে এবার খ্রীষ্টানদের সঙ্গে তাঁর কতটা সখ্যতা তা প্রমাণ করতে মরিয়া তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

তিনি বলেন, এখনও মনে আছে যেদিন বাবরি মসজিদ ধ্বংস হল। কলকাতায় সেদিন সাম্প্রদায়িক হানাহানি চলছে। সেদিনও আমি রাস্তায় ছিলাম। কোনও সরকার সেদিন রাস্তায় ছিল না। আমি মাদার টেরেসার সঙ্গে লরেটো স্কুলে দেখা করলাম। মাদার সেদিন বলেছিলেন, মমতা তুমি এখানে কী করছ?আমি সেদিন তাঁকে বলেছিলাম, আপনি কী করছেন এখানে? এমনটাই সম্পর্ক ছিল আমাদের। ভ্যাটিকান সিটিতেও আমাকে আমন্ত্রণ করা হয়েছিল। জানিয়েছেন মমতা। 

ক্ষমতায় আসার পর কলকাতায় আমরা বড় করে খ্রীষ্টমাস পালন করি। প্রতি বছর আমি চার্চে যাই। কোনও বছর মিস করি না। খুব ছোটবেলা থেকে মধ্যরাতে খ্রীষ্টমাস পালন করি। বললেন মমতা। রাজনৈতিক মহলের দাবি, গোয়াতে এসে একদিক বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়ে, অন্যদিকে খ্রীষ্টান ধর্মাবলম্বীদের মন জয়ে সবরকম চেষ্টা করলেন মমতা। 

বন্ধ করুন