Mototola Razr
Mototola Razr

ভারতে তৈরি হচ্ছে দুনিয়াজুড়ে শোরগোল ফেলা ফোন Motorola Razr 2019, ফাঁস হল ছবিতে

  • চিনের আইটি হোম নামে একটি ওয়েবসাইটে ফাঁস হওয়া ছবিতে দেখা যাচ্ছে বাক্সের ওপর লেখা মেড ইন ইন্ডিয়া

গোটা বিশ্বে চর্চার কেন্দ্রে যে স্মার্টফোন, তা না কি তৈরি হচ্ছে ভারতেই। ফাঁস হওয়া ছবিতে এমন তথ্যই প্রকাশ্যে এল। চিনে ফাঁস হওয়া Momorola Razr 2019-এর বাক্সে রয়েছে মেড ইন ইন্ডিয়া লেখা। আর তা দেখে আশায় বুক বাঁধছেন অনেকে।

গত ডিসেম্বরেই ক্ল্যামসেল ডিজাইনের টাচ স্ক্রিন Motorola Razr 2019 প্রকাশ্যে এনে চমকে দিয়েছে সংস্থা। প্রথমে ডিসেম্বরেই লঞ্চ হওয়ার কথা থাকলেও পরে পরিকল্পনা বদলায় মোটোরোলা। লিনোভের সহযোগী এই সংস্থার তরফে জানানো হয়, আরও কিছু সময় লাগবে তাদের। সূত্রের খবর, দিন কয়েকের মধ্যেই চিন ও ভারতে ফোনটি লঞ্চ করবে মোটোরোলা। ফোনটিতে রয়েছে ফোল্ডেবল স্ক্রিন। Motorola Razr 2019-এর ভারতীয় মুদ্রায় দাম ১ লক্ষ টাকারও বেশি। তবে দেশে ফোনটি তৈরি হলে তাতে কর দিতে হবে অনেক কম। ফলে মেড ইন ইন্ডিয়া লোগো দেখে আশায় বুক বাঁধছেন ফোনটির ভক্তরা।

চিনের আইটি হোম নামে একটি ওয়েবসাইটে ফাঁস হওয়া ছবিতে দেখা যাচ্ছে মোটোরোলা রাজার ২০১৯-এর বাক্স চিরাচরিত চতুর্ভূজাকার নয়। বরং ত্রিকোণাকার। বাক্সের ওপর লেখা রয়েছে মেড ইন ইন্ডিয়া।

ভারতের সস্তা শ্রমিককে কাজে লাগিয়ে গত কয়েকবছর ধরেই ফয়দা তুলছে বেশ কিছু ফোন নির্মাতা। এর মধ্যে রয়েছে শাওমি, ওপো, ভিভো, ওয়ান প্লায় ও নোকিয়ার নিয়ন্ত্রক সংস্থা এইচএমডি গ্লোবাল। বাদ নেই অ্যাপেলও। ভারতে অ্যাপেল আইফোন এক্সআর তৈরি হওয়ার আগে তার দাম ছিল ৭৬,০০০ টাকা। দেশে ফোনটি অ্যাসেম্বল হতে শুরু করায় তার দাম দাঁড়িয়েছে ৪৯,০০০ টাকা।

ভারতে খুব তাড়াতাড়ি Motorola Razr 2019 লঞ্চ বলে বলে জল্পনা চললেও নির্দিষ্ট দিনক্ষণ এখনো জানায়নি তারা। তবে একটি টুইটে সংস্থার তরফে স্পষ্ট ইঙ্গিত দেওয়া হয়েছে অপেক্ষা করতে হবে না বেশিদিন।

বন্ধ করুন