বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনায় মৃত্যু হয়েছে মা-বাবার , CBSE দশমে চারটি বিষয়ে ফুল মার্কস পেল ভনিশা
ছবি: টুইটার (Twitter)

করোনায় মৃত্যু হয়েছে মা-বাবার , CBSE দশমে চারটি বিষয়ে ফুল মার্কস পেল ভনিশা

মাত্র কয়েকদিনের ব্যবধানে দুজনেই গত হন। অনাথ হয়ে যায় ভনিশা ও তার ১০ বছরের ভাই।

করোনায় দু'মাস আগে মা-বাবা দু'জনকেই হারিয়েছিলেন ভনিশা পাঠক। এই মর্মান্তিক বিপর্যয়ের পরেও হার মানেনি ১৬ বছরের কিশোরী। সিবিএসই দশম শ্রেণির পরীক্ষায় চোখ ধাঁধানো রেজাল্ট করল ভনিশা। ৪টি বিষয়ে ১০০-এ ১০০ পেয়েছে সে। বাকিগুলিতেও সব ৯০-এর ঘরে পেয়েছে ভোপালের পড়ুয়া।

মে মাসে তখন সিবিএসই-র প্রস্তুতি তু্ঙ্গে। এমন সময়ে হঠাত্ই সব তছনছ হয়ে যায়। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ভনিশার মা-বাবা। মাত্র কয়েকদিনের ব্যবধানে দুজনেই মারা যান। অনাথ হয়ে যান ভনিশা ও তার ১০ বছরের ভাই।

কিন্তু মা-বাবার শেষ কথাগুলো কিছুতেই ভোলেননি তিনি। 'হিম্মত রাখনা,' বলেছিলেন ভনিশার বাবা। মনের জোরের বশেই পরীক্ষার পড়াশোনায় ডুবে যান তিনি। আর তার ফলও পেয়েছেন। ইংরেজি, সংস্কৃত, বিজ্ঞান ও সমাজ বিজ্ঞানে ফুল মার্কস পেয়েছেন ভনিশা। অঙ্কে ৯৭।

মা-বাবাকে হারানোর পর কাকা ডঃ অশোক কুমারের কাছেই ভাইকে নিয়ে থাকেন ভনিশা। সংবাদমাধ্যমকে তিনি জানান, 'মা-বাবার স্মৃতিই আমায় এগিয়ে যেতে অনুপ্রাণিত করেছে। আর আমি ছাড়া আমার ভাইয়ের কেউ নেই। ওর জন্য আমাকে কিছু করতেই হবে।' ভবিষ্যতে আইআইটিতে সুযোগ পাওয়ার চেষ্টা করবেন বলে জানিয়েছেন ভনিশা। সেই মতো প্রবেশিকার প্রস্তুতি নেবেন।

বন্ধ করুন