বাংলা নিউজ > ঘরে বাইরে > লক্ষ্যবস্তুতে ‘ডিরেক্ট হিট’, সফল পরীক্ষণে ভারতীয় সেনার অস্ত্রাগারে নয়া সংযোজন
মাঝারি পাল্লার সারফেস টু এয়ার মিসাইলের পরীক্ষা (পিটিআই) (PTI)

লক্ষ্যবস্তুতে ‘ডিরেক্ট হিট’, সফল পরীক্ষণে ভারতীয় সেনার অস্ত্রাগারে নয়া সংযোজন

  • এর আগে বুধবারই স্থল থেকে স্থল ব্রহ্মোস সুপারসনিক ক্রুজ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছিল ভারত।

রবিবার ওডিশার বালাসোরে উপকূলে একটি মাঝারি পাল্লার সারফেস টু এয়ার মিসাইলের সফল পরীক্ষা চালিয়েছে প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার (ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গনাইজেশন - ডিআরডিও)। ডিআরডিও কর্মকর্তাদের উদ্ধৃত করে এই খবর জানায় সংবাদ সংস্থা এএনআই। জানা গিয়েছে, পরীক্ষার সময় ক্ষেপণাস্ত্রটি সরাসরি আঘাত করে লক্ষ্যবস্তুতে। এর ফলে সেনাবাহিনীর অস্ত্রাগারে নয়া মিসাইল সংযোন হল।

সংবাদ সংস্থাকে ডিআরডিও কর্তা বলেন, ‘এমআরএসএএম (মাঝারি রেঞ্জের সারফেস-টু-এয়ার মিসাইল) আর্মি মিসাইল সিস্টেম ওডিশার আইটিআর বালাসোর থেকে রীক্ষা করা হয় প্রায় সকাল সাড়ে ১০টা নাগাদ। দীর্ঘ পরিসরে একটি উচ্চ গতিতে উড়ে যাওয়া এক লক্ষ্যবস্তুতে আঘাত হানে সেটি। ক্ষেপণাস্ত্রের সরাসরি আঘাতে লক্ষ্যবস্তুটি ধ্বংস হয়ে যায়।’

এর আগে বুধবারই স্থল থেকে স্থল ব্রহ্মোস সুপারসনিক ক্রুজ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছিল ভারত। এর আগে চলতি মাসের শুরুর দিকে নৌবাহিনী ব্রহ্মোসের একটি দূরপাল্লার সংস্করণ পরীক্ষা করেছিল। এদিকে ভারত ভারত ব্রহ্মোস মিসাইলের ব্যাটারি রফতানি করবে ফিলিপিন্সে। গত জানুয়ারিতেই এই সংক্রান্ত একটি চুক্তি ফিলিপিন্সের সঙ্গে করেছিল ভারত।

বন্ধ করুন