বাংলা নিউজ > ঘরে বাইরে > Reliance-এর শীর্ষ পদগুলি ঢেলে সাজাতে আরও উদ্যোগী মুকেশ আম্বানি
ফাইল ছবি, সৌজন্য রয়টার্স (Reuters)
ফাইল ছবি, সৌজন্য রয়টার্স (Reuters)

Reliance-এর শীর্ষ পদগুলি ঢেলে সাজাতে আরও উদ্যোগী মুকেশ আম্বানি

তিনি বলেন, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড আগামী বছরগুলিতে বিশ্বের অন্যতম শক্তিশালী এবং সবচেয়ে স্বনামধন্য ভারতীয় বহুজাতিক সংস্থায় পরিণত হবে। সবুজ শক্তির পাশাপাশি খুচরো ও টেলিকম ব্যবসাও অভূতপূর্ব উচ্চতায় পৌঁছেছে বলে জানান তিনি।

রিলায়েন্সের প্রায় সমস্ত ক্ষেত্রের নেতৃত্বকে ঢেলে সাজানোয় জোর। নতুন বছরের শুরুতে এ বিষয়কেই গুরুত্ব দিচ্ছেন সংস্থার প্রধান মুকেশ আম্বানি।

মুকেশ আম্বানির তিন সন্তান। যমজ আকাশ এবং ইশা এবং অপর একজন অনন্ত। ইতিমধ্যেই রিলায়েন্সের বিভিন্ন ব্যবসায়িক ক্ষেত্রের দায়িত্ব সাফল্যের সঙ্গে সামলাচ্ছেন তাঁরা।

রিলায়েন্স গোষ্ঠীর প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত রিলায়েন্স ফ্যামিলি ডে-তে এ বিষয়ে বক্তব্য রাখেন মুকেশ। তিনি বলেন, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড আগামী বছরগুলিতে বিশ্বের অন্যতম শক্তিশালী এবং সবচেয়ে স্বনামধন্য ভারতীয় বহুজাতিক সংস্থায় পরিণত হবে। সবুজ শক্তির পাশাপাশি খুচরো ও টেলিকম ব্যবসাও অভূতপূর্ব উচ্চতায় পৌঁছেছে বলে জানান তিনি।

'বড় স্বপ্ন এবং অসম্ভব লক্ষ্য অর্জন করতে প্রয়োজন সঠিক নেতৃত্ব। রিলায়েন্স এখন একটি গুরুত্বপূর্ণ নেতৃত্বের পরিবর্তনের প্রক্রিয়ার মধ্যে রয়েছে। আমার প্রজন্মের সিনিয়রদের থেকে পরবর্তী প্রজন্মের তরুণ নেতাদের কাছে দায়িত্বভার যাচ্ছে,' বলেন তিনি। এই প্রক্রিয়া আরও দ্রুত সারতে চান বলে জানান মুকেশ আম্বানি।

'আমি এবং সমস্ত সিনিয়রদের এখন রিলায়েন্সে অত্যন্ত দক্ষ, প্রতিশ্রুতিবদ্ধ তরুণ নেতৃত্বের হাতে দায়িত্ব তুলে দেওয়া উচিত,' বলেন আম্বানি। 'আমাদের উচিত তাদের গাইড করা, আরও ক্ষমতা দেওয়া এবং উত্সাহিত করা। ওরা আমাদের চেয়ে ভালো পারফরম্যান্স করলে ওদের পিছনে বসে সাধুবাদ জানাতে হবে,' বলেন মুকেশ আম্বানি।

বন্ধ করুন