বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘নিশ্চিত কিছু হয়নি’, তৃণমূলে যোগের জল্পনার মধ্যেই ঘনিষ্ঠদের সঙ্গে বৈঠক সাংমার

ক্রমশ বাড়ছে তৃণমূল কংগ্রেসে যোগদানের জল্পনা। তারইমধ্যে ভবিষ্যতের কৌশল নির্ধারণ করতে শনিবার ঘনিষ্ঠ বিধায়কদের সঙ্গে বৈঠক করতে চলেছেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধানসভার বিরোধী দলনেতা মুকুল সাংমা। এমনটাই জানিয়েছেন সাংমা ঘনিষ্ঠ এক বিধায়ক। সাংমা নিজে অবশ্য এখনও ধোঁয়াশা জিইয়ে রেখেছেন। তিনি জানিয়েছেন, বিষয়টি এখনও ‘নিশ্চিত কিছু হয়নি’।

ঘনিষ্ঠ বিধায়কদের সঙ্গে তৃণমূলে যোগদানের জল্পনার মধ্যে শুক্রবার ফোনে কংগ্রেস নেতা বলেন, ‘আপনাকে কে বলেছে এটা? নিশ্চিত যখন কিছু হয়নি, তখনও কেন মানুষ এত কানাঘুষো চালিয়ে যান? আমি আগেও বলেছি, আমি প্রথমে (ঘনিষ্ঠ বিধায়কদের) সঙ্গে দেখা করব। তাই এই মুহূর্তে আমি আপনাকে কিছু বলতে পারব না।’ সাংমা ঘনিষ্ঠ এক বিধায়ক দাবি করেছেন, তৃণমূলে যোগদানের বিষয়ে সাংমা কোনও আলোচনা করেননি। তা বৈঠকের কর্মসূচিতেও নেই। তবে ‘তৃণমূলে যোগদানের বিষয় নিয়ে আলোচনা করা হতে পারে’ বলে ধারণা ওই বিধায়কের।

এমনিতে সাংসদ ভিনসেন্ট এইচ পালাকে মেঘালয় প্রদেশ কংগ্রেসের সভাপতি হিসেবে নিযুক্ত করার পর থেকেই বিক্ষুব্ধ হয়ে উঠেছেন সাংমা। ভিনসেন্টকে নিয়োগের সময় তাঁর সঙ্গে আলোচনা করা হয়নি বলে দাবি করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। সাংমা ঘনিষ্ঠ বিধায়কদের দাবি, তারইমধ্যে কংগ্রেসের হাইকমান্ডের সঙ্গে দেখা করতে গত মাসে দু'বার দিল্লিতেও গিয়েছিলেন। কিন্তু নিরাশ হয়ে ফিরতে হয়েছে। আগেভাগে সোনিয়া গান্ধীর সময় চাইলেও কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রীর দেখা পাননি সাংমা। ‘জুনিয়র’ নেতারা তাঁর সঙ্গে দেখা করেন। তবে একাধিক মহলের দাবি, প্রশান্ত কিশোরের মধ্যস্থতায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছেন সাংমা। যে সাক্ষাতের বিষয়টি স্বীকার করে নিয়েছেন তিনি। তবে বৈঠকে কী আলোচনা হয়েছে, তা নিয়ে কোনও মন্তব্য করেননি।

বন্ধ করুন