বাংলা নিউজ > ঘরে বাইরে > Multibagger Share: চিনিতেই মিলছে 'মধু'! এই ৫টি শেয়ারে ৪০০% পর্যন্ত শেয়ার
 (ছবি সৌজন্য পিটিআই) (PTI)

Multibagger Share: চিনিতেই মিলছে 'মধু'! এই ৫টি শেয়ারে ৪০০% পর্যন্ত শেয়ার

  • স্টক মার্কেট বিশেষজ্ঞদের মতে, গত এক বছরে চিনির দাম বেড়ে যাওয়া এর অন্যতম কারণ। তবে এর সঙ্গে ভারত সরকারের ১৯% ইথানল মিশ্রন নীতির কারণেই গত বছর থেকে হঠাত্ করে চিনির শেয়ারের দাম বেড়েছে।

বেশ কয়েকটি পেনি স্টক এ বছর ভাল রিটার্ন দিচ্ছে। এর মধ্যে বেশিরভাগই ছোট-ক্যাপ স্টক। মজার বিষয় হল, সম্প্রতি চিনির ব্যবসা করা সংস্থাগুলির শেয়ার দর বাড়ছে।

স্টক মার্কেট বিশেষজ্ঞদের মতে, গত এক বছরে চিনির দাম বেড়ে যাওয়া এর অন্যতম কারণ। তবে এর সঙ্গে ভারত সরকারের ১৯% ইথানল মিশ্রন নীতির কারণেই গত বছর থেকে হঠাত্ করে চিনির শেয়ারের দাম বেড়েছে।

১. স্যার শাদি লাল এন্টারপ্রাইজ: এই মাল্টিব্যাগার স্টকটি গত এক বছরে ৪১.১০ টাকা থেকে বেড়ে ২০৫ টাকা হয়েছে। এই সময়ের মধ্যে শেয়ারহোল্ডাররা প্রায় ৪০০% রিটার্ন পেয়েছেন। অর্থাৎ একজন বিনিয়োগকারী যদি এক বছর আগে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে এতদিনে তা ৫ লাখ টাকা হয়ে যেত। গত এক মাসেই ২০% বেড়েছে এই শেয়ার।

২. শ্রী রেনুকা সুগারস: এটি ২০২১ সালের সেরা মাল্টিব্যাগার পেনি স্টকগুলির মধ্যে একটি। গত এক বছরে, এটি শেয়ার প্রতি ৯.৬৫ টাকা থেকে বেড়ে ৩৮ টাকা হয়েছে। অর্থাত্ প্রায় ২৯৫% রিটার্ন দিয়েছে।

৩. ত্রিবেণী ইঞ্জিনিয়ারিং: এই মাল্টিব্যাগার স্টকটি ৭১.৭০ টাকা থেকে বেড়ে ২৭৮.০৫ টাকা হয়েছে। অর্থাত্ প্রায় ২৯০% বৃদ্ধি পেয়েছে। গত ৬ মাসে ৬০% রিটার্ন দিয়েছে। চলতি বছরেই ২৪%-এর কাছাকাছি বেড়েছে।

৪. দ্বারিকেশ চিনি: গত এক বছরে শেয়ারটি ২৭.০৫ টাকা থেকে বেড়ে ৯৮.৫৫ টাকা হয়েছে। অর্থাত্ প্রায় ২৬৫% বেড়েছে। গত ৬ মাসে প্রায় ৪৫% রিটার্ন দিয়েছে। গত এক মাসেই ১২% রিটার্ন দিয়েছে।

৫. ডালমিয়া ভারত সুগার: গত এক বছরে, মাল্টিব্যাগার স্টকটি শেয়ার প্রতি ১৪০.৯৫ টাকা থেকে বেড়ে ৪২১ টাকা হয়েছে। অর্থাত্ প্রায় ২০০% বেড়েছে এই শেয়ার। তবে গত ৬ মাস ধরে শেয়ারটি প্রায় স্থির হয়ে আছে।

বন্ধ করুন