বাংলা নিউজ > ঘরে বাইরে > Multibagger 2022: ৫৭২ টাকা থেকে ৯৩১! মাত্র ৬ মাসে ৬৪% বেড়েছে এই প্রতিরক্ষা স্টক
২০২২-এর অন্যতম ভাল রিটার্ন দেওয়া শেয়ার এটি। গ্রাফ- মিন্ট জিনি (Mint Genie)

Multibagger 2022: ৫৭২ টাকা থেকে ৯৩১! মাত্র ৬ মাসে ৬৪% বেড়েছে এই প্রতিরক্ষা স্টক

  • ভারত ডায়নামিক্স লিমিটেড (BDL) ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ একটি পাবলিক সেক্টর আন্ডারটেকিং সংস্থা। ভারতীয় সশস্ত্র বাহিনীর জন্য গাইডেড ক্ষেপণাস্ত্র সিস্টেম এবং সরঞ্জাম উত্পাদন করে বিডিএল। দেশের চারটি স্থানে সংস্থার উত্পাদন কেন্দ্র আছে।

৫৭২ টাকা থেকে ৯৩৬! মাত্র ৬ মাসে ৬৪% বেড়েছে এই শেয়ার

ক্রমেই উর্ধ্বমুখী ভারত ডায়নামিক্সের শেয়ার। গত ৬ মাসে ৬৩.৫৯% বেড়েছে এই সংস্থার শেয়ার। গত ১ মাসেই ১৭.২৫% বেড়েছে এই স্টক।

ভারত ডায়নামিক্স লিমিটেড (BDL) ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ একটি পাবলিক সেক্টর আন্ডারটেকিং সংস্থা। ভারতীয় সশস্ত্র বাহিনীর জন্য গাইডেড ক্ষেপণাস্ত্র সিস্টেম এবং সরঞ্জাম উত্পাদন করে বিডিএল। দেশের চারটি স্থানে সংস্থার উত্পাদন কেন্দ্র আছে।

চলতি বছরে ভারত ডায়নামিক্সের শেয়ার মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। প্রতিরক্ষা খাতের এই স্টকটি ২০২২ সালের অন্যতম সেরা স্টক। এই বছরেই এই শেয়ারটি প্রায় ১৪০% পর্যন্ত বেড়েছে।

এত বিপুল বৃদ্ধির কারণ

ভারত ডায়নামিক্স সম্প্রতি ASTRA MK-I বিয়ন্ড ভিজ্যুয়াল রেঞ্জ (BVR) এয়ার টু এয়ার মিসাইল (AAM) এবং ভারতীয় বিমান বাহিনী ও ভারতীয় নৌবাহিনীর সরঞ্জাম সরবরাহ সম্পর্কিত একটি বরাত পেয়েছে। ভারত সরকারের সঙ্গে এই বিষয়ে ২,৯৭১ কোটি টাকার একটি চুক্তি সই করেছে তারা। এক্ষেত্রে উল্লেখ্য, ASTRA MK-I ক্ষেপণাস্ত্র এবং সমস্ত সংশ্লিষ্ট সিস্টেম উৎপাদনের জন্য DRDO থেকে BDL-এ প্রযুক্তি হস্তান্তর করা হয়েছে। জোরকদমে চলছে উত্পাদনের কাজ।

স্বাভাবিকভাবেই তার সুপ্রভাব পড়েছে শেয়ার বাজারে। এই প্রকল্পটি সম্পন্ন হলে BDL-এর পরিকাঠামো এবং পরীক্ষাকেন্দ্রেরও উন্নতি হবে।

সংস্থা জানিয়েছে, অর্ডার বুকের সংখ্যা বাড়ছে। অনেক অর্ডারের উপর কাজ চলছে। আগামী ২ বছরে ২৫,০০০ কোটি টাকার অর্ডার বুক হবে। ২০২১ সালের ৫২তম বার্ষিক প্রতিবেদনে এমনটা বলেছে সংস্থা। ২২ জুন ২০২২-এর শেষ পর্যন্ত ভারত ডায়নামিক্সের অর্ডার ব্যাকলগ প্রায় ৫৫,৩৩৩ কোটি টাকার।

বন্ধ করুন