বাংলা নিউজ > ঘরে বাইরে > পুলিশের বদলিতে আর্থিক লেনদেন? সিবিআই ডিরেক্টরকে তলব করল মুম্বই সাইবার পুলিশ

পুলিশের বদলিতে আর্থিক লেনদেন? সিবিআই ডিরেক্টরকে তলব করল মুম্বই সাইবার পুলিশ

সিবিআই ডিরেক্টরকে তলব মুম্বই সাইবার পুলিশের . (AFP PHOTO.) (HT_PRINT)

সূত্রের খবর, গত মে মাসে আইপিএস রশ্মি শুক্লার কাছ থেকে এই অভিযোগের প্রসঙ্গে বয়ান রেকর্ড করেছিল সাইবার সেল।

 মুম্বই পুলিশের বিভাগীয় বদলিতে দুর্নীতি ও অবৈধভাবে ফোনে আড়িপাতা সংক্রান্ত তদন্ত রিপোর্ট ফাঁস হয়ে যাওয়ার অভিযোগ উঠেছিল ২০২০ সালের অগস্ট মাসে। সেই অভিযোগ খতিয়ে দেখতে এবার মুম্বই পুলিশের সাইবার শাখা তলব করল সিবিআইয়ের ডিরেক্টর সুবোধ কুমার জয়সওয়ালকে। এদিকে যখন ওই রিপোর্ট ফাঁস হওয়ার অভিযোগ উঠেছিল তখন জয়সওয়াল ছিলেন মুম্বই পুলিশের ডিজি। মুম্বই পুলিশের এক আইপিএস জানিয়েছেন, আগামী ১৪ অক্টোবর জয়সওয়ালকে ডেকে পাঠানো হয়েছে। তবে এব্য়াপারে সিবিআইয়ের ডিরেক্টরের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে সূত্রের খবর, গত মে মাসে আইপিএস রশ্মি শুক্লার কাছ থেকে এই অভিযোগের প্রসঙ্গে বয়ান রেকর্ড করেছিল সাইবার সেল। শুক্লা বর্তমানে হায়দরাবাদে সিআরপিএফের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল পদে রয়েছেন। এবার আসা যাক মূল ঘটনার প্রসঙ্গে। স্টেট ইনটেলিজেন্স ডিপার্টমেন্টের কমিশনার থাকাকালীন রিপোর্ট তৈরি করেছিলেন রশ্মি শুক্লা। সেই রিপোর্ট জমা দেওয়া হয়েছিল জয়সওয়ালের কাছে। রিপোর্টটি ছিল পুলিশ বিভাগে বদলির ক্ষেত্রে অবৈধ আর্থিক লেনদেন সংক্রান্ত। আর সেই রিপোর্টই ফাঁস হয়ে যায় বলে অভিযোগ। 

এদিকে সূত্রের খবর, সেই সময় একাধিক রাজনীতিবিদ, পুলিশ আধিকারিকরা পছন্দের জায়গায় বদলি করে দেওয়ার নাম করে কলকাঠি নাড়তেন বলে অভিযোগ। রাজনীতিবিদ আর পুলিশ আধিকারিকদের মধ্যে যোগাযোগ করিয়ে দেওয়ার জন্য থাকত একাধিক মিডলম্যান। তারাই আর্থিক লেনদেনের মূল কাজটা করত বলে অভিযোগ। সূত্রের খবর, যে রিপোর্ট ফাঁস হয়েছিল সেই সময় সেটা ছিল SID'র খসড়া কপি। সেখানে শুক্লার সই ছিল না। 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

একের পর এক তৃণমূল নেতাকে ফোন করে পদের টোপ, প্রতারণায় হাত পাকিয়েছিলেন অঞ্জন ন্যায় যাত্রায় শ্বশুরবাড়ি মোরাদাবাদে প্রিয়াঙ্কা গান্ধী, দিলেন বিশেষ বার্তা T20-WC-য়ে IND vs PAK ম্যাচের টিকিট পেতে উন্মাদনা তুঙ্গে! চাহিদা বাড়ল ২০০ শতাংশ ইডি, সিবিআইয়ের ভয় দেখিয়ে একেবারে নতুন পদ্ধতিতে বাড়ছে সাইবার প্রতারণা ঋত্বিক ঘটকের ছাত্র ছিলেন, কলকাতায় প্রয়াত আর্টহাউস ছবির পথিকৃৎ কুমার সাহানি Optical Illusion: এই ছবিতে রানিকে খুঁজে বের করা সহজ নয়! আপনি পারবেন ৫ সেকেন্ডে? IPL শুধু ক্রিকেট নয়… সমর্থকদের সামনে নামতে মুখিয়ে রয়েছেন DC অধিনায়ক পুকুরে জাল ফেলতেই উঠে এল ১ কেজি ওজনের ইলিশ ‘তুমি সব অ্যাঙ্গেল থেকেই…’! প্রশংসা মহিলা প্রতিযোগীর, লজ্জায় গাল লাল সৌরভের সন্দেশাখালিতে বিক্ষোভে প্ররোচনা দেওয়ার অভিযোগ, মিনাখাঁ থেকে গ্রেফতার ISF নেত্রী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.