বাংলা নিউজ > ঘরে বাইরে > পুলিশের বদলিতে আর্থিক লেনদেন? সিবিআই ডিরেক্টরকে তলব করল মুম্বই সাইবার পুলিশ
সিবিআই ডিরেক্টরকে তলব মুম্বই সাইবার পুলিশের . (AFP PHOTO.) (HT_PRINT)
সিবিআই ডিরেক্টরকে তলব মুম্বই সাইবার পুলিশের . (AFP PHOTO.) (HT_PRINT)

পুলিশের বদলিতে আর্থিক লেনদেন? সিবিআই ডিরেক্টরকে তলব করল মুম্বই সাইবার পুলিশ

  • সূত্রের খবর, গত মে মাসে আইপিএস রশ্মি শুক্লার কাছ থেকে এই অভিযোগের প্রসঙ্গে বয়ান রেকর্ড করেছিল সাইবার সেল।

 মুম্বই পুলিশের বিভাগীয় বদলিতে দুর্নীতি ও অবৈধভাবে ফোনে আড়িপাতা সংক্রান্ত তদন্ত রিপোর্ট ফাঁস হয়ে যাওয়ার অভিযোগ উঠেছিল ২০২০ সালের অগস্ট মাসে। সেই অভিযোগ খতিয়ে দেখতে এবার মুম্বই পুলিশের সাইবার শাখা তলব করল সিবিআইয়ের ডিরেক্টর সুবোধ কুমার জয়সওয়ালকে। এদিকে যখন ওই রিপোর্ট ফাঁস হওয়ার অভিযোগ উঠেছিল তখন জয়সওয়াল ছিলেন মুম্বই পুলিশের ডিজি। মুম্বই পুলিশের এক আইপিএস জানিয়েছেন, আগামী ১৪ অক্টোবর জয়সওয়ালকে ডেকে পাঠানো হয়েছে। তবে এব্য়াপারে সিবিআইয়ের ডিরেক্টরের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে সূত্রের খবর, গত মে মাসে আইপিএস রশ্মি শুক্লার কাছ থেকে এই অভিযোগের প্রসঙ্গে বয়ান রেকর্ড করেছিল সাইবার সেল। শুক্লা বর্তমানে হায়দরাবাদে সিআরপিএফের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল পদে রয়েছেন। এবার আসা যাক মূল ঘটনার প্রসঙ্গে। স্টেট ইনটেলিজেন্স ডিপার্টমেন্টের কমিশনার থাকাকালীন রিপোর্ট তৈরি করেছিলেন রশ্মি শুক্লা। সেই রিপোর্ট জমা দেওয়া হয়েছিল জয়সওয়ালের কাছে। রিপোর্টটি ছিল পুলিশ বিভাগে বদলির ক্ষেত্রে অবৈধ আর্থিক লেনদেন সংক্রান্ত। আর সেই রিপোর্টই ফাঁস হয়ে যায় বলে অভিযোগ। 

এদিকে সূত্রের খবর, সেই সময় একাধিক রাজনীতিবিদ, পুলিশ আধিকারিকরা পছন্দের জায়গায় বদলি করে দেওয়ার নাম করে কলকাঠি নাড়তেন বলে অভিযোগ। রাজনীতিবিদ আর পুলিশ আধিকারিকদের মধ্যে যোগাযোগ করিয়ে দেওয়ার জন্য থাকত একাধিক মিডলম্যান। তারাই আর্থিক লেনদেনের মূল কাজটা করত বলে অভিযোগ। সূত্রের খবর, যে রিপোর্ট ফাঁস হয়েছিল সেই সময় সেটা ছিল SID'র খসড়া কপি। সেখানে শুক্লার সই ছিল না। 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন