বাংলা নিউজ > ঘরে বাইরে > Mumbai Hospital fire: মুম্বইয়ের মলের ভিতরের করোনা হাসপাতালে আগুন, মৃত বেড়ে ৬

মুম্বইয়ে করোনাভাইরাস হাসপাতালে বিধ্বংসী আগুনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০। উদ্ধার করা হয়েছে কমপক্ষে ৭০ জন রোগীকে। এখনও চলছে উদ্ধারকাজ। শুক্রবার সকালেও হাসপাতাল থেকে ধোঁয়া বের হতে দেখা যাচ্ছে। ঘটনাস্থলে আছে দমকলের ২৩ টি ইঞ্জিন।

পুলিশ জানিয়েছে, গতরাতে সাড়ে ১২ টা নাগাদ ভানদুপ এলাকার ওই বেসরকারি হাসপাতালে আগুন লাগে। একটি পাঁচতলা মলের তৃতীয় তলে অবস্থিত সেই হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসা চলছিল। আগুন লাগার পর গলগল করে হাসপাতাল থেকে কুণ্ডলীকৃত ধোঁয়া বেরোতে থাকে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে চলে আসে দমকল। ‘অগ্নিদগ্ধ’ হয়ে মৃত্যু হয় দু'জন করোনা আক্রান্ত রোগীর। বাকি রোগীদের উদ্ধার করে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। হাসপাতালের ভিতরে আর কোনও রোগী আটকে আছেন কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। তারইমধ্যে হাসপাতালের তরফে একটি বিবৃতিতে দাবি করা হয়েছে, আগুনে মৃত্যু হয়নি কারও। করোনায় মৃত দু'জনের দেহ উদ্ধার করা হয়েছে। পরে বৃহন্মুম্বই পুরনিগমের তরফে জানানো হয়, ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০।

তবে আগুন লাগার প্রকৃত কারণ এখনও স্পষ্ট নয়। দমকল সূত্রে খবর, ‘চতুর্থ পর্যায়ের’ (লেভেল ৪) আগুন লেগেছিল। কী কারণে আগুন লেগেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। তারইমধ্যে ঘটনাস্থলে যান মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর। মুম্বইয়ের বুকে মলের মধ্যে হাসপাতাল চলছে কীভাবে, তাতে অবাক হয়ে যান। বলেন, ‘আগুনের কারণ খতিয়ে দেখা হচ্ছে। জীবনে এই প্রথম মলের মধ্যে কোনও হাসপাতাল দেখলাম।’ সঙ্গে হুঁশিয়ারি দেন, মলের মধ্যে হাসপাতাল চালানোর ক্ষেত্রে যদি কোনওরকম অনিয়ম ধরা পড়ে, তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

বন্ধ করুন