বাংলা নিউজ > ঘরে বাইরে > বোর্ডিং পাস অদল বদল করলেন দুই বিদেশি, গ্রেফতার করল মুম্বই পুলিশ

বোর্ডিং পাস অদল বদল করলেন দুই বিদেশি, গ্রেফতার করল মুম্বই পুলিশ

বোর্ডিং পাস অদল বদল করলেন দুই বিদেশি (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক @aaikolairport)

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে তারা দুজনেই এয়ারপোর্টের কাছে একটি হোটেলে ছিলেন। সেখানেই তারা এই ছকটি কষেছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই ছক বানচাল করে দিল এয়ারপোর্টের কর্মী, আধিকারিকরা।

দুই বিদেশিকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। একজন শ্রীলঙ্কার বাসিন্দা ও অপরজন জার্মানির বাসিন্দা। তারা নিজেদের মধ্যে বোর্ডিং পাস রদবদল করেছিলেন বলে অভিযোগ। একজন লন্ডনে চলে যান ও অপরজন কাঠমান্ডু যাওয়ার চেষ্টা করছিলেন। বৃহস্পতিবার এক আধিকারিক একথা জানিয়েছেন।

সোমবার ছত্রপতি শিবাজী মহারাজ ইন্টারন্যাশানাল বিমানবন্দরে এই ঘটনা হয়েছে। আধিকারিকরা জানিয়েছেন, ২২ বছর বয়সী ওই শ্রীলঙ্কার নাগরিক একটি ভুয়ো পাসপোর্ট নিয়ে এসেছিলেন। আর ৩৬ বছর বয়সী জার্মান নাগরিকের সঙ্গে তিনি বোর্ডিং পাস রদবদল করে ফেলেন। এয়ারপোর্টের টয়লেটে তারা এই বোর্ডিং পাস বদলে ফেলেন বলে অভিযোগ। একজন লন্ডনে ও অপরজন কাঠমান্ডু যেতে চেয়েছিলেন। এদিকে এয়ারপোর্টের এক কর্মী ব্যাপারটা ধরে ফেলেন। কারণ পাসপোর্টে যে ডিপার্চার স্ট্যাম্পটা দেওয়া ছিল সেটা নকল বলে বুঝতে পারেন ওই বিমানবন্দরের কর্মী। এদিকে দেখা যায় পাসপোর্টে যে ডিপার্চার স্ট্যাম্প নম্বর রয়েছে সেটার সঙ্গে বোর্ডিং পাসের নম্বর মিলছে না।

এদিকে তিনি ধরা পড়ে গিয়েছেন এটা বুঝতে পেরে শ্রীলঙ্কার ওই নাগরিক তার আসল পরিচয়টা জানিয়ে দেন। এদিকে তদন্তে নেমে পুলিশ জানতে পারে, তিনি আরও ভালো কেরিয়ারের জন্য ব্রিটেনে চলে যেতে চাইছেন। এদিকে পুলিশ ওই জার্মান নাগরিককেও আটক করে। তার কাছে কাঠমান্ডু যাওয়ার বোর্ডিং পাস ছিল।

এদিকে প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে তারা দুজনেই এয়ারপোর্টের কাছে একটি হোটেলে ছিলেন। সেখানেই তারা এই ছকটি কষেছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই ছক বানচাল করে দিল এয়ারপোর্টের কর্মী, আধিকারিকরা।

এদিকে সাহার পুলিশ ইতিমধ্যেই প্রতারণা ও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ এনেছে। তবে এই ঘটনার সঙ্গে আর কেউ যুক্ত কি না তা পুলিশ খতিয়ে দেখছে। আরও কেউ এভাবে পাসপোর্ট জাল করে করে বিদেশে পালিয়ে যাওয়ার ছক কষেছিল কি না তা পুলিশ খতিয়ে দেখছে। পুলিশ ইতিমধ্যেই দুজনকে জেরা করে প্রকৃত ঘটনা উদ্ঘাটনের চেষ্টা করছে।

 

বন্ধ করুন