বাংলা নিউজ > ঘরে বাইরে > Mumbai Church: চার্চ উড়িয়ে দেওয়ার হুমকি! কলকাতা থেকে যুবককে গ্রেফতার করল মুম্বই পুলিশ

Mumbai Church: চার্চ উড়িয়ে দেওয়ার হুমকি! কলকাতা থেকে যুবককে গ্রেফতার করল মুম্বই পুলিশ

কলকাতা থেকে গ্রেফতার যুবক। প্রতীকী ছবি (প্রতীকী ছবি)

গত বুধবার চার্চ কর্তৃপক্ষকে এই ইমেল পাঠানো হয়েছিল। ইমেলে নিজের নাম পরিচয় গোপন রাখা হলেও অভিযুক্ত ব্যক্তি নিজেকে লস্কর ই তৈয়বার সদস্য বলেই দাবি করেছিল। তারপরেই শোরগোল পড়ে যায়। যদিও সেই মেইল আইডি থেকে পরে আরও একটি ইমেল যায় চার্চ কর্তৃপক্ষের কাছে।

মুম্বইয়ের বান্দ্রা এলাকায় মাউন্ট মেরি চার্চ উড়িয়ে দেওয়ার হুমকির ঘটনায় এক যুবককে গ্রেফতার করল পুলিশ। কলকাতা থেকে মুম্বই পুলিশ ওই যুবককে গ্রেফতার করেছে। নতুন বছরের প্রাক্কালে গত বুধবার ওই চার্চ উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে একটি ইমেইল পাঠানো হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতে আইপি অ্যাড্রেস ট্র্যাক করে পুলিশ ওই যুবককে গ্রেফতার করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত বুধবার চার্চ কর্তৃপক্ষকে এই ইমেল পাঠানো হয়েছিল। ইমেলে নিজের নাম পরিচয় গোপন রাখা হলেও অভিযুক্ত ব্যক্তি নিজেকে লস্কর ই তৈয়বার সদস্য বলেই দাবি করেছিল। তারপরেই শোরগোল পড়ে যায়। যদিও সেই মেইল আইডি থেকে পরে আরও একটি ইমেইল যায় চার্চ কর্তৃপক্ষের কাছে। দ্বিতীয়টি পাঠিয়েছিলেন যুবকের মা। তাতে তিনি দাবি করেছেন, তাঁর ছেলে মানসিকভাবে অসুস্থ হওয়ার কারণে ভুলবশত এরকম ইমেইল পাঠিয়ে ফেলেছে। তার জন্য তিনি ক্ষমাও চেয়েছিলেন। যদিও এই ঘটনার পরেই স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন চার্চ কর্তৃপক্ষ। সেই ঘটনার তদন্ত নেমে অবশেষে রবিবার কলকাতা থেকে ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সে ক্ষেত্রে ইমেলটি ভুল করে পাঠানো হয়েছে নাকি এর পিছনে কোনও উদ্দেশ্য রয়েছে পুলিশ তা খতিয়ে দেখছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, আইপি অ্যাড্রেস ট্র্যাক করে ওই যুবকের গ্রেফতার করা হয়েছে। পুলিশ ওই যুবকের বিরুদ্ধে নির্দিষ্ট ধরে মামলা নথিভুক্ত করেছে।

অন্যদিকে, একই দিনে অন্য একটি ঘটনায় মুম্বই পুলিশ কন্ট্রোল রুমে অজ্ঞাত এক ব্যক্তি মুম্বইয়ে বিস্ফোরণের হুমকি দেয়। তার ভিত্তিতে আজাদ ময়দান থানার পুলিশ তদন্ত শুরু করে এবং অভিযুক্তকে গ্রেফতার করে। অন্যদিকে, মহারাষ্ট্রের নাগপুরেও আরএসএস-এর সদর কার্যালয় উড়িয়ে দেওয়ার হুমকি ফোন পেয়েছে পুলিশ।

বন্ধ করুন