বাংলা নিউজ > ঘরে বাইরে > রিপাবলিক টিভি ও অর্ণবের বিরুদ্ধে ভুয়ো ও ভিত্তিহীন অভিযোগের নালিশ মুম্বই পুলিশের
 বম্বে হাই কোর্টে রিপাবলিক টিভি ও তার প্রধান সম্পাদক অর্ণব গোস্বামীর বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ করার দাবি জানালেন মুম্বই পুলিশ কমিশনার পরম বীর সিং।
 বম্বে হাই কোর্টে রিপাবলিক টিভি ও তার প্রধান সম্পাদক অর্ণব গোস্বামীর বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ করার দাবি জানালেন মুম্বই পুলিশ কমিশনার পরম বীর সিং।

রিপাবলিক টিভি ও অর্ণবের বিরুদ্ধে ভুয়ো ও ভিত্তিহীন অভিযোগের নালিশ মুম্বই পুলিশের

  • টিভি চ্যানেল-এর মালিক সংস্থা এআরজি আউটলায়ার মিডিয়া প্রাইভেট লিমিটেড এবং ওই চ্যানেলের এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীর বিরুদ্ধে বম্বে হাই কোর্টে ভুয়ো অভিযোগ তোলার অভিযোগ করলেন মুম্বই পুলিশ কমিশনার পরম বীর সিং।

রিপাবলিক টিভি চ্যানেল-এর মালিক সংস্থা এআরজি আউটলায়ার মিডিয়া প্রাইভেট লিমিটেড এবং ওই চ্যানেলের এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীর বিরুদ্ধে বম্বে হাই কোর্টে ভুয়ো অভিযোগ তোলার অভিযোগ করলেন মুম্বই পুলিশ কমিশনার পরম বীর সিং।

তাঁর দাবি, রিপাবলিক টিভি ও তার প্রধান সম্পাদক অর্ণব গোস্বামীর যাবতীয় অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। এমনকি, তাঁর বিরুদ্ধে মুম্বই পুলিশের তদন্তের খবরও অসত্য বলে দাবি করেছেন কমিশনার।  

অবৈধ উপায়ে টিআরপি বৃদ্ধি মামলায় মুম্বই পুলিশের অপরাধ দমন শাখার দায়ের করা এফআইআর বাতিল করার জন্য পালটা অভিযোগ করে আউটলায়ার মিডিয়া ও অর্ণব। 

অন্য দিকে, হংসা রিসার্চ গ্রুপ-এর বিরুদ্ধে দায়ের করা পালটা আবেদনে মুম্বই পুলিশ ক্রাইম ব্রাঞ্চের সহকারী কমিশনারের (ডি স্পেশ্যাল) জানিয়েছেন, ওই সংস্থার জমা দেওয়া আগের আবেদনটি নিজেদের কাঠগড়ায় তোলা রুখতেই করা হয়েছিল। সেই সঙ্গে, হংসাগ্রুপ ও টিভিচ্যানেলগুলির মধ্যে অবৈধ যোগসাজশের বিরুদ্ধে তদন্তে বাধা সৃষ্টি করতেই হাই কোর্টের দ্বারস্থ হয়েছে আবেদনকারী সংস্থা, এমন অভিযোগও তিনি করেছেন। 

দুটি আবেদন ও পালটা আবেদনই গত ২৫ জানুয়ারি বিচারপতি এস এস শিন্ডে ও বিচারপতি মণীশ পান্ডেকে নিয়ে গঠিত বম্বে হাইকোর্টের বেঞ্চে জমা দিয়েছেন রাজ্য সরকার ও মুম্বই পুলিশের আইনজীবী কপিল সিবাল।

নিজের আবেদনে মুম্বই পুলিশ কমিশনার পরম বীর সিং জানিয়েছেন, ২০২০ সালের ৮ অক্টোবর সাংবাদিক বৈঠকে তিনি অবৈধ টিআরপি মামলা সংক্রান্ত বিশদ তথ্য প্রকাশ করলেও তা পূর্ণাঙ্গ তদন্ত সম্পূর্ণ হওয়া এবং BARC-এর রিপোর্টে তিন টিভি চ্যানেলের বিরুদ্ধে ঘুষ দিয়ে টিআরপি বৃদ্ধির কথা জানার পরেই করেছেন। 

অন্য দিকে, ক্রাইম ব্রাঞ্চের সহকারী কমিশনার তাঁর পালটা আবেদনে জানিয়েছেন, হংসা গ্রুপের জমা দেওয়া আবেদনে তদন্তভার সিবিআই-কে দেওয়ার আর্জি নিশ্চিত ভাবে অসৎ উদ্দেশে করা হয়েছে। বলা হয়েছে, অভিযোগকারী বা তথ্য সরবারহকারীর অনুসন্ধান সংস্থা বেছে নেওয়ার অথবা অন্য কোনও গোয়েন্দা সংস্থার দ্বারস্থ হওয়ার অধিকার নেই। 

দুটি আবেদনই আগামী ১২ ফেব্রুয়ারি ডিভিশন বেঞ্চে শুনানি হবে বলে জানিয়েছে আদালত।

বন্ধ করুন