বাংলা নিউজ > ঘরে বাইরে > বছর ২০ পরে: মুম্বইয়ের মহিলার খোঁজ মিলল পাকিস্তানে, ভিডিয়ো দেখে হতবাক মেয়ে
অবশেষে ভিডিয়ো কলের মাধ্যমে হামিদা বানোর দেখা পেলেন পরিবারের সদস্যরা। (ANI Photo/ ANI Pic Service) (ANI)

বছর ২০ পরে: মুম্বইয়ের মহিলার খোঁজ মিলল পাকিস্তানে, ভিডিয়ো দেখে হতবাক মেয়ে

  • ইয়াসমিন জানিয়েছেন, যখন সেই এজেন্টের কাছে যেতাম সে বলত মা আর আমাদের সঙ্গে কথা বলতে চান না। কিন্তু ওই ভিডিয়োতে মা পরিষ্কার জানিয়েছেন, এজেন্ট মাকে চাপ দিত যাতে সত্যি কথা মা না বলে।

প্রায় ২০ বছর আগে হারিয়ে গিয়েছিলেন মুম্বইয়ের বাসিন্দা ইয়াসমিন শেখের মা হামিদা বানু। এরপর মায়ের জন্য নানা জায়গায় খোঁজাখুঁজি শুরু করেন ইয়াসমিন। কিন্তু কোথাও খোঁজ মিলছে না। শেষ পর্যন্ত সোশ্য়াল মিডিয়ায় পোস্ট করা শুরু করেন তিনি। ইয়াসমিন জানিয়েছিলেন, তার মা দুবাইতে রান্নার কাজ করতে গিয়েছিলেন। কিন্তু তারপর থেকেই আর কোনও খোঁজ মিলছিল না মায়ের। আর তারপরে ৭০ বছর বয়সী সেই মায়ের খোঁজ মিলল পাকিস্তানে। আর সেটাও একেবারে ২০ বছর পরে।

সংবাদ সংস্থা এএনআইকে ইয়াসমিন শেখ জানিয়েছেন, পাকিস্তানের একটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছিল সেখানেই ইয়াসমিনের মায়ের ব্যাপারে জানতে পারা যায়।

ইয়াসমিন জানিয়েছেন, ২-৪ বছর ধরে মা মাঝেমধ্যে কাতারে যেতেন। শেষবার তিনি এক এজেন্টের মাধ্যমে সেখানে যান। কিন্তু সেখান থেকে আর ফিরে আসেননি। বিভিন্ন জায়গায় মায়ের খোঁজ করি। কিন্তু কোথাও মায়ের খোঁজ পাইনি। কিন্তু কোনও প্রমাণ না থাকায় অভিযোগও জানাইনি কোথাও।

ইয়াসমিন জানিয়েছেন, যখন সেই এজেন্টের কাছে যেতাম সে বলত মা আর আমাদের সঙ্গে কথা বলতে চান না। কিন্তু ওই ভিডিয়োতে মা পরিষ্কার জানিয়েছেন, এজেন্ট মাকে চাপ দিত যাতে সত্যি কথা মা না বলে।

তিনি বলেন, মা দুবাই, সৌদি অথবা অন্য় কোথাও আছে বলে মনে হত। কিন্তু ভিডিয়োটাতে প্রথম দেখলাম মা পাকিস্তানে রয়েছে। ইয়াসমিনের বোন ও মেয়ে জানিয়েছে পুরো মিরাক্যাল হয়ে গেল। সরকারের কাছে অনুরোধ তাঁকে ফিরিয়ে আনুন। 

 

বন্ধ করুন