বাংলা নিউজ > ঘরে বাইরে > SpiceJet: মাঝ আকাশে কাঁপছে মুম্বই- দুর্গাপুর বিমান, জোর ঝাঁকুনি, আহত যাত্রীরা

SpiceJet: মাঝ আকাশে কাঁপছে মুম্বই- দুর্গাপুর বিমান, জোর ঝাঁকুনি, আহত যাত্রীরা

মাঝ আকাশে আচমকাই তীব্র ঝাঁকুনি বিমানে। প্রতীকী ছবি. (PTI Photo) (PTI)

সূত্রের খবর, অন্ডাল বিমানবন্দরে নামার আগেই সমস্যাটা দেখা দেয়। সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে নিরাপদেই বিমানটিকে অবতরণ করে। এদিকে শনিবার সন্ধ্যাতেও ঠিক একই ঘটনা হয়েছিল। সেদিনও ঝড়বৃষ্টির মধ্যে কলকাতা বিমানবন্দরগামী একটি বিমান এয়ার টার্বুল্যান্সের মধ্যে পড়ে গিয়েছিল।

ফের মাঝ আকাশে তীব্র ঝাঁকুনি। এমনকী পরিস্থিতি এমন জায়গায় যায় যে বিমানের মধ্যেই আতঙ্কে চিৎকার শুরু করে দেন যাত্রীরা। সূত্রের খবর মুম্বই থেকে অণ্ডালে আসছিল স্পাইস জেটের বিমানটি। আচমকাই মাঝ আকাশে তীব্র ঝাঁকুনি অনুভব করেন যাত্রীরা। তবে শেষ পর্যন্ত বিমানটি নিরাপদেই অন্ডাল বিমানবন্দরে নামে। কিন্তু কেন এমন হল মাঝ আকাশে?

বিশেষজ্ঞদের মতে এয়ার টার্বুল্যান্সের কারণে এরকম হতে পারে। ঝড়, বৃষ্টি, আবহাওয়ার পরিবর্তনের জেরে এই ধরণের ঘটনা হতে পারে। তবে পাইলট অত্যন্ত দক্ষতার সঙ্গে বিমানটিকে নিরাপদে নামিয়েছেন। এদিকে সূত্রের খবর এই ঘটনায় কয়েকজন যাত্রী আহত হয়েছেন। তবে তাঁদের কারোরই আঘাত গুরুতর নয়। প্রাথমিক চিকিৎসার পরেই তাঁরা চলে যান।

স্পাইস জেটের মুখপাত্র জানিয়েছেন, স্পাইস জেট B737 বিমানটি মুম্বই থেকে দুর্গাপুর আসছিল।  টার্বুল্যান্সের মধ্যে এটি পড়ে। কয়েকজন যাত্রী আহত হয়েছেন। তাদের সবরকম মেডিকেল সহায়তা দেওয়া হচ্ছে।

সূত্রের খবর, অন্ডাল বিমানবন্দরে নামার আগেই সমস্যাটা দেখা দেয়।  সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে নিরাপদেই বিমানটিকে অবতরণ করে। এদিকে শনিবার সন্ধ্যাতেও ঠিক একই ঘটনা হয়েছিল। সেদিনও ঝড়বৃষ্টির মধ্যে কলকাতা বিমানবন্দরগামী একটি বিমান এয়ার টার্বুল্যান্সের মধ্যে পড়ে গিয়েছিল। সেই বিমানের যাত্রীরাও মাঝ আকাশেই তীব্র ঝাঁকুনি অনুভব করেন। তবে শেষ পর্যন্ত বিমানটি নিরাপদেই কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। 

পাশাপাশি ঝড়বৃষ্টির জেরে একাধিক বিমানকে কলকাতা বিমানবন্দরে না নামিয়ে অন্যান্য বিমানবন্দরে পাঠিয়ে দেওয়া হয়। মূলত ঝড়বৃষ্টির কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

বন্ধ করুন