বাংলা নিউজ > ঘরে বাইরে > Mumbai-Kandla Flight: শেষ মুহূর্তে উড়তে দেওয়া হল না স্পাইস জেটের বিমান
স্পাইস জেটের বিমান। প্রতীকী ছবি (HT_PRINT)

Mumbai-Kandla Flight: শেষ মুহূর্তে উড়তে দেওয়া হল না স্পাইস জেটের বিমান

  • গত বৃহস্পতিবার দিল্লি থেকে কান্দলাগামী একটি বিমান ছাড়ার আগে বিদ্যুতের সমস্যা ধরা পড়ে। এরপরই এনিয়ে বিমানসংস্থাকে টুইট করেন এক যাত্রী। তবে এনিয়ে বিমান সংস্থা জানিয়েছিল, আমরা যাত্রীদের সুরক্ষার ব্যাপারটি অগ্রাধিকার দিই।

বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে বৃহস্পতিবার স্পাইস জেটের একটি বিমানকে শেষ পর্যন্ত উড়তে দেওয়া হল না। কিন্তু বিমান সংস্থা জানিয়েছে সুরক্ষা সংক্রান্ত কোনও ঝুঁকি ছিল না।

সূত্রের খবর, Q 400 স্পাইস জেট বিমানটি মুম্বই থেকে গুজরাতের কান্দলা  উড়ে যাওয়ার কথা ছিল।  কিন্তু শেষ মুহূর্তে এটি আর টেক অফ করেনি। বিবৃতিতে জানানো হয়েছে, রানওয়ের মধ্যেই শেষ পর্যন্ত বিমানটি থামিয়ে দেওয়া হয়। SOP পেয়েই দ্রুত তৎপর হন ক্রু মেম্বাররা। কিন্তু সুরক্ষা সংক্রান্ত কোনও ঝুঁকি ছিল না।

এদিকে ডিরেক্টর জেনারেল অফ সিভিল এভিয়েশন বুধবারই নির্দেশ দিয়েছিল সুরক্ষা সংক্রান্ত বিষয়গুলি নিশ্চিত করার জন্য আট সপ্তাহের জন্য় ৫০ শতাংশ বিমানে কাটছাঁট করার কথা বলা হয়েছিল। একাধিক ঘটনার পরিপ্রেক্ষিতে এই বিশেষ নির্দেশ দিয়েছিল ডিজিসিএ।

এদিন বিমানটি থামিয়ে দেওয়ার পরে সেটি শেষ পর্যন্ত বে'তে ফিরিয়ে আনা হয়। এরপর নিরাপদে যাত্রীদের নামিয়ে আনা হয়। মুম্বই-কান্দলা রুটে এনিয়ে দ্বিতীয়বার এই ধরনের ঘটনা হল। গত ৫ জুলাই কান্দলা থেকে মুম্বইতে একটি বিমান নিরাপদেই নেমেছিল। কিন্তু দেখা গিয়েছিল মাঝআকাশে সেই বিমানের উইন্ড সিল্ডে চিড় ধরেছিল।

এদিকে গত বৃহস্পতিবার দিল্লি থেকে কান্দলাগামী একটি বিমান ছাড়ার আগে বিদ্যুতের সমস্যা ধরা পড়ে। এরপরই এনিয়ে বিমানসংস্থাকে টুইট করেন এক যাত্রী। তবে এনিয়ে বিমান সংস্থা জানিয়েছিল, আমরা যাত্রীদের সুরক্ষার ব্যাপারটি অগ্রাধিকার দিই। 

বন্ধ করুন