বাংলা নিউজ > ঘরে বাইরে > রেল নাকি বিমানের সিট, ধরতে পারবেন না, জানুন কোন ট্রেনের কোচ এটি
ছবি : টুইটার  (Twitter)
ছবি : টুইটার  (Twitter)

রেল নাকি বিমানের সিট, ধরতে পারবেন না, জানুন কোন ট্রেনের কোচ এটি

  • সেন্ট্রাল রেলওয়ে জানিয়েছে, শুধুমাত্র কনফার্মড টিকিট থাকা যাত্রীদেরই স্পেশাল ট্রেনে উঠতে দেওয়া হবে। সেই সঙ্গে মানতে হবে সকল করোনা বিধি।

Mumbai-Pune Vistadome Coach: পুনে-মুম্বই রুটের যাত্রীরা এবার থেরে স্পেশাল ভিস্তাডোম কোচে যাত্রা করতে পারবেন। ডেকান এক্সপ্রেস স্পেশাল ট্রেনে যোগ করা হয়েছে এই বিলাসবহুল কোচ। আগামী ২৬ জুন থেকে শুরু হবে পরিষেবা। বুকিং করা যাবে বৃহস্পতিবার থেকেই।

'এই প্রথম মুম্বই-পুনে রুটে ভিস্তাডোম কোচ যোগ করা হচ্ছে,' জানালেন রেলের এক আধিকারিক।

রেলমন্ত্রী পীযুষ গোয়েল এই রুটে নতুন কোচের বিষয়ে টুইট করেন। দেন বেশ কিছু ছবিও। দেখুন সেই টুইট :

'এই রুটের মধ্যে অনেক সুন্দর দৃশ্য পড়ে। নদী, ঝরনা, ভ্যালির বুক চিরে ট্রেন ছুটে যায়। এই ভিস্তাডোম কামরার বিশাল কাঁচের জানলা দিয়ে প্রকৃতির সেই সৌন্দর্য্য উপভোগ করতে পারবেন যাত্রীরা,' জানালেন রেলের আধিকারিকরা। বর্তমানে মুম্বই-মাদগাঁও রুটে জন শতাব্দী স্পেশাল ট্রেনেও রয়েছে এই বিশেষ কোচ।

ছবি : ফেসবুক
ছবি : ফেসবুক (Facebook)

মুম্বই-পুনে রুটের মধ্যে পশ্চিমঘাট পর্বতমালার মাথেরান হিল, সোনগির হিল, উলহাস নদী, উলহাস ভ্যালি এবং দক্ষিণ-পূর্ব ঘাট অংশে বেশ কিছু সুড়ঙ্গ পড়ে। আরামদায়ক এই কামরায় বিশাল জানলা দিয়ে সেই দৃশ্যের সাক্ষী থাকা যে বেশ আকর্ষণীয় ব্যাপার, তা বলাই বাহুল্য।

সেন্ট্রাল রেলওয়ে জানিয়েছে, শুধুমাত্র কনফার্মড টিকিট থাকা যাত্রীদেরই স্পেশাল ট্রেনে উঠতে দেওয়া হবে। সেই সঙ্গে মানতে হবে সকল করোনা বিধি।

বন্ধ করুন