বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবিরে চলল গুলি, মৃত ১

বাংলাদেশ: কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবিরে চলল গুলি, মৃত ১

কক্স বাজার রোহিঙ্গা শরনার্থী শিবির

বাংলাদেশ কক্সবাজার অঞ্চলের রোহিঙ্গা শরণার্থী শিবিরে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতির গুলিতে নিহত হলেন ওই শিবিরেরই এক ব্যক্তি। এই ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি। এই হত্যকাণ্ড নিয়ে উদ্বিগ্ন এলাকার স্থানীয় বাসিন্দারা।

রোহিঙ্গা শরণার্থীদের সমস্যা নিয়ে বাংলাদেশের প্রশাসন রীতিমতো সমস্যায়। সাধারণ মানুষের মধ্যেও এই সমস্যা নিয়ে নানা ধরনের ক্ষোভ রয়েছে। সেই সমস্যায় নতুন মাত্রা যোগ হল বুধবার রাতে। বাংলাদেশের কক্সবাজার অঞ্চলে রোহিঙ্গা শরণার্থী শিবিরে সংঘর্ষের জেরে নিজের ঘরের সামনেই গুলিবিদ্ধ হন ৪০ বছর বয়সি মহম্মদ শাহ নামে এক ব্যক্তি। পরে  হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়।

স্থানীয় পুলিশ আধিকারিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, একদল অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তের  গুলিতে বুধবার  রাতে নিজের ঘরের সামনেই আহত হন মোহাম্মদ শাহ। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পে সংলগ্ন একটি হাসপাতালে নিয়ে যায়।

শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। সেখানে নেওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

নিহত ব্যক্তির মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে রাখা হয়েছে। তদন্তকারী পুলিশ আধিকারিকরা সংবাদমাধ্যমকে জানিয়েছে, এই ঘটনার জন্য কারা দায়ী বা কী কারণে এই হত্যাকান্ড ঘটল সে বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলা সম্ভব নয়। এই হত্যাকাণ্ড নিয়ে তদন্ত শুরু হয়েছে।

স্থানীয় মানুষজন এই ঘটনার পর খুবই চিন্তিত। তাঁরা বলছেন,এলাকায় সমাজ-বিরোধী কাজকর্ম প্রতিনিয়ত বাড়ছে ও জনজীবনে তার প্রভাব পড়ছে। স্থানীয় প্রশাসনকে আরও বেশি সক্রিয় হওয়া উচিত বলে তাঁরা জানিয়েছেন সংবাদমাধ্যমকে।

 

 

বন্ধ করুন