বাংলা নিউজ > ঘরে বাইরে > বিশ্বের ‘সর্ববৃহৎ’ হিন্দু মন্দির তৈরির জন্য কয়েক কোটির জমি দান মুসলিম পরিবারের

বিশ্বের ‘সর্ববৃহৎ’ হিন্দু মন্দির তৈরির জন্য কয়েক কোটির জমি দান মুসলিম পরিবারের

Patna, Mar 22 (ANI): Ishtiaq Ahmed Khan, a businessman, donates the land worth 2.5 crores to build 'Virat Ramayan Mandir' located in Kaithwalia area of East Champaran, in Patna on Tuesday. (ANI Photo) (ANI)

পূর্ব চম্পারণ জেলার কাইথওয়ালিয়া এলাকায় তৈরি হওয়ার কথা ‘বিরাট রামায়ণ’ মন্দিরের। এই মন্দির বিশ্বের সবচেয়ে বড় মন্দির হবে দাবি করা হচ্ছে।

বিহারে ধর্মী সম্প্রীতির এক অনন্য নিদর্শন দেখা গেল। বিশ্বের ‘সবচেয়ে বড়’ হিন্দু মন্দির তৈরির জন্য আড়াই কোটি টাকা মূল্যের জমি দান করল একটি মুসলিম পরিবার। জানা গিয়েছে প্রস্তাবিত মন্দিরটির নাম হবে ‘বিরাট রামায়ণ মন্দির’। পূর্ব চম্পারণ জেলার কাইথওয়ালিয়া এলাকায় তৈরি হওয়ার কথা এই মন্দিরটির। ইশতিয়াক আহমেদ খান এই জমি দান করেছেন। ইশতিয়াক গুয়াহাটিতে অবস্থিত একজন ব্যবসায়ী। তবে তাঁর আদি বাড়ি পূর্ব চম্পারনে। এই মন্দির তৈরির দায়িত্ব পেয়েছেন পটনা ভিত্তিক মহাবীর মন্দির ট্রাস্টের প্রধান আচার্য কিশোর কুণাল।

এই বিষয়ে মহাবীর মন্দির ট্রাস্টের প্রধান আচার্য কিশোর কুণাল বলেন, ‘তিনি (ইশতিয়াক আহমেদ খান) সম্প্রতি কেশরিয়া মহকুমার (পূর্ব চম্পারণ) রেজিস্ট্রার অফিসে মন্দির নির্মাণের জন্য তাঁর পরিবারের জমি দান সংক্রান্ত সমস্ত আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন।’ আচার্য বলেন, ইশতিয়াক খান ও তাঁর পরিবারের এই অনুদান দুই সম্প্রদায়ের মধ্যে সামাজিক সম্প্রীতি ও ভ্রাতৃত্বের একটি বড় উদাহরণ। তিনি আরও বলেন, মুসলিমদের সাহায্য ছাড়া এই স্বপ্নের প্রকল্প বাস্তবায়ন করা কঠিন হত।

এই মন্দির নির্মাণের জন্য মহাবীর মন্দির ট্রাস্ট এখনও পর্যন্ত ১২৫ একর জমি পেয়েছে। ট্রাস্ট শীঘ্রই এই এলাকায় আরও ২৫ একর জমি পাবে। বিরাট রামায়ণ মন্দির কম্বোডিয়ার বিশ্ব বিখ্যাত ১২ শতকের আঙ্কোর ওয়াট কমপ্লেক্সের (২১৫ ফুট উঁচু) চেয়েও লম্বা হবে। পূর্ব চম্পারণের কমপ্লেক্সে ১৮টি মন্দির থাকবে। সেখানের শিব মন্দিরে বিশ্বের বৃহত্তম শিবলিঙ্গ থাকবে বলে দাবি করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

প্রাক্তনের বরকে খুনের চেষ্টা যুবকের! ছুরি দিয়ে আক্রমণের ভিডিয়ো ভাইরাল কে এই ভারতীয় বংশোদ্ভূত CEO, যিনি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ বেতনের মালিক 'স্মোকি পান' খেয়ে গর্ত হয়ে গেল পেটে! চরম বিপদে ১২ বছরের মেয়ে, কী বলছেন ডাক্তাররা ‘‌শুভেন্দুকে যিনি রক্ষাকবচ দিয়েছিলেন তিনিই এই রায় দিয়েছেন’‌, তথ্য ফাঁস সাকেতের থ্রিলারের পর এবার বাংলার প্রথম অ্যাকশন চেজিং ছবি আনতে প্রস্তুত শিবপ্রসাদ-নন্দিতা বিচ্ছেদ অতীত, সৃজিতকে ফেলে প্রথম স্বামীর কাছেই ফিরে গেলেন মিথিলা! কী ঘটেছে? সত্যিই সন্তান আসছে ক্যাটরিনা-ভিকির? জল্পনার মাঝে মুখ খুললেন অভিনেত্রীর প্রতিনিধি ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের 'ইন্ডি জোটকে কলকাতা HCর জোরালো থাপ্পড়', OBC-র শংসাপত্র রায় নিয়ে বললেন মোদী Low Blood Pressure: নিম্ন রক্তচাপের সমস্যা আছে কি? এই নিয়মে সুস্থ থাকবেন

Latest IPL News

ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.