বাংলা নিউজ > ঘরে বাইরে > Muslim Couple Marriage in Hindu Temple: বিশ্ব হিন্দু পরিষদ পরিচালিত মন্দিরে মুসলিম দম্পতির বিয়ে! হিমাচলে কী ঘটল?

Muslim Couple Marriage in Hindu Temple: বিশ্ব হিন্দু পরিষদ পরিচালিত মন্দিরে মুসলিম দম্পতির বিয়ে! হিমাচলে কী ঘটল?

হিন্দু মন্দিরে বিয়ে সারলেন হিমাচল প্রদেশের মুসলিম দম্পতি।

হিমাচল প্রদেশে বিশ্ব হিন্দু পরিষদের পরিচালিত মন্দিরে এই অভিনব বিয়ের আয়োজন হয়। ঠাকুর সত্যনারায়ণ মন্দির কম্প্লেক্সে এই বিয়ের আয়োজন হয়। উল্লেখ্য, এই বিয়ের পর্ব দেখতে মন্দিরে ভিড় ছিল দেখার মতো। এলাকার মুসলিম ও হিন্দু দুই ধর্মের মানুষই সেখানে ভিড় করতে থাকেন।

এবার সাম্প্রদায়িক সম্প্রীতির ছবি তুলে ধরার উদ্যোগ নিয়ে এক হিন্দু মন্দিরে বিয়ের পর্ব সারলেন মুসলিম দম্পতি। ঘটনা হিমাচল প্রদেশের। সেখানে সিমলার রামপুর এলাকায় এই অভিনব বিয়ের উদ্যোগ দেখা গেল। হিন্দু মন্দিরের অন্দরে মুসলিম প্রথায় বিয়ে হল ইসলাম ধর্মাবলম্বী এক দম্পতির। 

হিমাচল প্রদেশে বিশ্ব হিন্দু পরিষদের পরিচালিত মন্দিরে এই বিয়ের আয়োজন হয়। ঠাকুর সত্যনারায়ণ মন্দির কম্প্লেক্সে এই বিয়ের আয়োজন হয়। উল্লেখ্য, এই বিয়ের পর্ব দেখতে মন্দিরে ভিড় ছিল দেখার মতো। এলাকার মুসলিম ও হিন্দু দুই ধর্মের মানুষই সেখানে ভিড় করতে থাকেন। মুসলিম দম্পতির এই বিবাহ লগ্নের তত্ত্বাবধান করেন এক মৌলবী। সঙ্গে ছিলেন এক আইনজীবী। উল্লেখ্য, এই অভিনব বিয়ের উদ্যোগের নেপথ্যে রয়েছে সাম্প্রদায়িক ভ্রাতৃত্বের বার্তা। মন্দিরের ভিতর মুসলিম দম্পতির এই বিয়ে সেই বার্তাকে উজ্জ্বল করতেই এমন উদ্যোগ নিয়েছেন। ( ছেলে,মেয়েরা কেউ দেখেন না! রাগে কোটি টাকার সম্পত্তি যোগী সরকারকে দিয়ে দিলেন বৃদ্ধ)

উল্লেখ্য, যে মন্দিরে এই মুসলিম দম্পতির বিয়ে হয়েছে, সেটি বিশ্ব হিন্দু পরিষদ ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সমিতির জেলা অফিসও। ঠাকুর সত্যনারায়ণ মন্দির, রামপুরের ট্রাস্টের জেনারেল সেক্রেটারি বিনয় শর্মা বলেন, ‘ বিশ্ব হিন্দু পরিষদ মন্দির এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ এই জেলা কার্যালয় পরিচালনা করে। বিশ্ব হিন্দু পরিষদ এবং আরএসএসকে প্রায়ই মুসলিম বিরোধী বলে অভিযুক্ত করা হয়। কিন্তু এখানে হিন্দু মন্দির চত্বরে বিয়ে করলেন এক মুসলিম দম্পতি। এটি নিজেই একটি উদাহরণ যে সনাতন ধর্ম সর্বদা সবাইকে অন্তর্ভুক্ত করে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রাণিত করে।’ মন্দির চত্বরে মেয়ের বিয়ে নিয়ে মেয়ের বাবা মহেন্দ্র সিং মালিক বলেন,' মেয়ের বিয়ে হয়েছে রামপুরের সত্যনারায়ণ মন্দির চত্বরে। শহরের মানুষ, সেটা বিশ্ব হিন্দু পরিষদ হোক বা মন্দির ট্রাস্ট, এই বিয়ের আয়োজনে ইতিবাচক ও সক্রিয় সহযোগিতার নেতৃত্ব দিয়েছেন।'

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘‌আজই উড়িয়ে দেওয়া হবে এসএসকেএম’‌, হুমকি মেলে আলোড়ন হাসপাতাল চত্বরে প্রথমবার একসঙ্গে করিনা-আয়ুষ্মান, কার পরিচালনায় জুটি বাঁধবেন তাঁরা? বোনকে দাদার টিপস!‘ইশক ভিশক রিবাউন্ড’ নিয়ে কাকার মেয়ে পশমিনাকে কী পরামর্শ হৃতিকের মঙ্গলবার্তা সোনা খদ্দেরদের জন্য, এক ধাক্কায় ফের অনেকটা দাম কমল হলুদ ধাতুর ডিভোর্সি,ভিনধর্মীর সাথে মেয়ের বিয়েতে আপত্তি,রত্নার জেদের সামনে হার মানেন বাবা-মা ‘সেনসরি হিয়ারিং’ নষ্ট হয়েছে অলকা ইয়াগনিকের! জেনে নিন কী এই রোগ T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব বর্ষা এল বলে, এবার দক্ষিণেও দুর্যোগ? কবে কোথায় হবে বৃষ্টি? জানুন আবহাওয়ার আপডেট আলিয়া-কঙ্গনা নন, ফোর্বসের সর্বোচ্চ আয়ের তালিকায় সবাইকে ছাপিয়ে প্রথমে দীপিকা জেলার তৃণমূল নেতাকে প্রণাম করলেন সৌমিত্র খাঁ, ফুল কি বদলাচ্ছেন সুজাতার প্রাক্তন?

T20 WC 2024

T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.