বাংলা নিউজ > ঘরে বাইরে > হিন্দু মহিলার সঙ্গে ভ্রমণই ‘দোষ’, ট্রেন থেকে নামিয়ে বেধড়ক মার মুসলিম ব্যক্তিকে

হিন্দু মহিলার সঙ্গে ভ্রমণই ‘দোষ’, ট্রেন থেকে নামিয়ে বেধড়ক মার মুসলিম ব্যক্তিকে

ছবি সৌজন্যে টুইটার

ঘটনায় লাভ জিহাদের অভিযোগ উঠলেও পুলিশ জানায়, ভ্রমণকারী মহিলার মা নিশ্চিত করেছেন যে মুসলিম ছেলেটি তাঁদের পারিবারিক বন্ধু। 

এক হিন্দু মহিলার সঙ্গে ট্রেনে ভ্রমণ করছিলেন এক মুসলিম ব্যক্তি। আর এই ‘দোষেই’ সেই মুসলিম ব্যক্তিকে মারধর করল এক গেরুয়া সংগঠনের সদস্যরা। ধর্মীয় অসহিষ্ণুতার এই ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের উজ্জয়নে। ঘটনাটি গত ১৪ জানুয়ারি ঘটেছিল বলে জানা গিয়েছে। তবে ঘটনাটি প্রকাশ্যে আসে মঙ্গলবার। এই ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হলে ঘটনাটির বিষয়ে জানতে পারে।

ভিডিযোতে দেখা যাচ্ছে, এক ডানপন্থী সংঘঠনের সদস্য পিন্টু কৌশল আরও কয়েকজনের সঙ্গে মহুর এক বাসিন্দাকে ট্রেন থেকে টেনে হিঁচড়ে নামাচ্ছেন। উজ্জয়নের রেলওয়ে স্টেশনে সেই ব্যক্তিকে নামিয়ে তাঁকে সেখানে মারধর করতে দেখা গিয়েছে ভিডিয়োতে। তবে জানা গিয়েছে, আদতে ওই মুসলিম ব্যক্তি ও হিন্দু মহিলা একে অপরের সঙ্গে বিবাহিত। দুই জনের পরিবারই বিষয়টি সম্পর্কে অবগত।

কৌশল দাবি করে, এক বিবাহিত মহিলাকে ভুল বুঝিয়ে সেই মুসলিম ব্যক্তি তাঁকে আজমের নিয়ে যাচ্ছিল। সেখানে তাঁরা দুই জনে ফের বিয়ে করত বলে দাবি করা হয়েছে। কৌশল বলেন, ‘খবর পেয়ে তাদের ট্রেন থেকে বের করে আনা হয়। লাভ জিহাদের মামলা হওয়ায় তাদের উজ্জয়নের জিআরপির কাছে হস্তান্তর করা হয়েছে।' কৌশলের দাবি, এই মুসলিম ব্যক্তি নিজেও নাকি বিবাহিত। এবং তাঁর দুই সন্তান রয়েছে।

তবে জিআরপি উজ্জয়নের পুলিশ সুপার নিবেদিতা গুপ্তা বলেছেন, ‘পুরুষ এবং মহিলা পারিবারিক বন্ধু ছিলেন এবং মহিলার মা বিষয়টি নিশ্চিত করেছেন। নিশ্চিত হওয়ার পরে আমরা তাদের যাওয়ার অনুমতি দিয়েছি।’ পাশাপাশি পুলিশ আধিকারিক জানান, নিগৃহীত ব্যক্তি গণধোলাই সম্পর্কে কোনও অভিযোগ দায়ের করেননি। তাই এই ক্ষেত্রে পুলিশ স্বতপ্রণোদিত হয়ে কোনও পদক্ষেপ করতে পারছে না। পাশাপাশি তিনি জানান, সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই গণধোলাইয়ের বিষয়টি প্রকাশ্যে এসেছে। তার আগে তারা এই বিষয়ে জানতেনই না।

বন্ধ করুন