বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘জয় শ্রীরাম’ স্লোগান তুলে BJP-কে সমর্থন মুসলিম যুবকের, গণপিটুনিতে গেল প্রাণ

‘জয় শ্রীরাম’ স্লোগান তুলে BJP-কে সমর্থন মুসলিম যুবকের, গণপিটুনিতে গেল প্রাণ

‘জয় শ্রীরাম’ স্লোগান তুলে BJP-কে সমর্থন করায় মুসলিম যুবকে গণপিটুনি (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

‘জয় শ্রীরাম’ স্লোগান তুলে BJP-কে সমর্থন করায় মুসলিম যুবকে গণপিটুনি উত্তরপ্রদেশের কুশিনগরে। 

দেশে বিগত কয়েক বছর ধরে বহুবার গণপিটুনির ঘটনা সামনে এসেছে। কখনও গোমাংস নিয়ে যাওয়ার জন্য, কখনও বা ‘জয় শ্রীরাম’ না বলার জন্য। তবে এবার ‘জয় শ্রীরাম’ বলায় এক মুসলিম যুবককে গণপিটুনি দেওয়া হল উত্তরপ্রদেশে। জানা গিয়েছে, মৃত যুবক বিজেপির সমর্থক। নাম বাবর। স্বেচ্ছায় ‘জয় শ্রীরাম’ স্লোগান তুলেছিলেন সেই যুবক। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কুশিনগরে। 

জানা গিয়েছে, উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপির জয়ের পর দলের বিজয় মিছিলে সামিল হয়েছিলেন বাবর। তবে স্থানীয় মুসলিম সম্প্রদায়ের একাংশ বাবরের এই বিজেপি প্রীতি মেনে নিতে পারেনি একদমই। এর জেরে তার সম্প্রদায়ের মানুষজনই বাবরকে গণধোলাই দেয়। এর আগেও বিজেপিকে সমর্থন করায় বাবরকে হুমকির মুখে পড়তে হয়েছিল। এই বিষয়ে নাকি পুলিশকে জানিয়েও কোনও লাভ হয়নি। 

জানা গিয়েছে, গত ২০ মার্চ ‘জয় শ্রীরাম’ স্লোগান তুলে নিজের দোকান থেকে ফিরছিলেন বাবর। সেই সময় বেশ কয়কজন স্থানীয় তাঁর উপর হামলা চালায়। সেই সময় প্রাণ বাঁচাতে পালিয়ে একটি বাড়ির ছাদে চলে যায় বাবর। এরপর অভিযুক্তদের ধাওয়া খেয়ে ছাদ থেকে পড়ে যান বাবর। পরে হাসপাতালে মৃত্যু হয় বাবরের। 

এই ঘটনার প্রেক্ষিতে পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনায় ইতিমধ্যেই এফআইআর দায়ের করে তদন্ত শুরু হয়েছে। দুই অভিযুক্তকে গ্রেফতারও করা হয়। তারা আপাতত জেল হেফাজতে আছে। এদিকে বাবরের পরিবার সাফ জানিয়ে দিয়েছে, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত বাবরের শেষকৃত্য করবেন না তাঁরা। স্থানীয় বিধায়ক পঞ্চানন্দ পাঠক ইতিমধ্যেই দেখা করেছেন মৃতের পরিবারের সঙ্গে। পুলিশও তদন্ত চালিয়ে যাচ্ছে। 

 

বন্ধ করুন