বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ইসলামে বিশ্বাস করি না, আমি শুকরের মাংস খাই,' আদালতে বললেন মুসলমান মহিলা

'ইসলামে বিশ্বাস করি না, আমি শুকরের মাংস খাই,' আদালতে বললেন মুসলমান মহিলা

প্রতীকী ছবি: পিটিআই (PTI)

আদালতে ওই মহিলার দাবি, তাঁকে যেন আদালতই ঘোষণা করে যে তিনি মুসলিম নন। এর পাশাপাশি, তিনি তাঁর আবেদনে আদালতের কাছে জানতে চেয়েছেন যে, কোনও ব্যক্তিকে ইসলাম ধর্ম থেকে বহিষ্কারের অধিকার শরিয়া আদালতের আছে কি না।

মন থেকে কখনই ইসলাম গ্রহণ করিনি। প্রকাশ্য আদালতে জানিয়ে দিলেন মালয়েশিয়ার এক মহিলা। তাঁর কাহিনী এখন ভাইরাল ইন্টারনেটে।

ওই নারীর দাবি, তাঁকে মুসলিম পিতা-মাতা জন্ম দিয়েছেন। কিন্তু তিনি বৌদ্ধ ধর্ম অনুসরণে বিশ্বাসী। আগামী ১৫ জুন মহিলার আবেদনের শুনানি করবে হাইকোর্ট।

আদালতে ওই মহিলার দাবি, তাঁকে যেন আদালতই ঘোষণা করে যে তিনি মুসলিম নন। এর পাশাপাশি, তিনি তাঁর আবেদনে আদালতের কাছে জানতে চেয়েছেন যে, কোনও ব্যক্তিকে ইসলাম ধর্ম থেকে বহিষ্কারের অধিকার শরিয়া আদালতের আছে কিনা।

২০২০ সালে ওই মহিলা শরিয়া হাইকোর্টে পিটিশন দাখিল করেছিলেন। ২০২১-এর ডিসেম্বরে তাঁকে মুসলিম ধর্ম ত্যাগের স্বীকৃতি দিতে অস্বীকার করে হাইকোর্ট। ওই মহিলার দাবি, এই অন্তর্বর্তী আদেশ আদালতের স্থগিত করা উচিত। মহিলার প্রতিনিধিত্বকারী আইনজীবীরা বলেন, তাঁর বাবা-মায়ের বিবাহবিচ্ছেদের পরে তাঁকে তাঁর মা লালন-পালন করেছিলেন। মহিলার মায়ের উপর একসময় জোর করে ইসলাম ধর্ম চাপানোর চেষ্টার অভিযোগ তুলেছেন আইনজীবী।

মহিলা তাঁর আবেদনে আদালতকে বলেন, তিনি কখনই ইসলামের শিক্ষা গ্রহণ করেননি। তিনি এতে বিশ্বাসই করেন না। মহিলা আদালতে আরও জানান যে, তিনি নিয়মিত শুকরের মাংস খান। সেই সঙ্গে মদ্যপানও করেন। যা কিনা ইসলামে নিষিদ্ধ। তবে বৌদ্ধ ধর্মে এই ধরনের কোনও নিষেধাজ্ঞা নেই।

বন্ধ করুন