বাংলা নিউজ > ঘরে বাইরে > Communal Violence in Karnataka: BJP কর্মীর হত্যার ‘প্রতিশোধ’? কর্ণাটকে কুপিয়ে খুন যুবককে, ছড়াচ্ছে উত্তেজনা
দক্ষিণ কন্নড় জেলায় পুলিশি টহল বেড়েছে (PTI)

Communal Violence in Karnataka: BJP কর্মীর হত্যার ‘প্রতিশোধ’? কর্ণাটকে কুপিয়ে খুন যুবককে, ছড়াচ্ছে উত্তেজনা

  • মৃত যুবকের নাম ফজিল। তাঁর বয়স ছিল মাত্র ২৩ বছর। পুলিশ জানিয়েছে, ঘটনাটি বৃহস্পতিবার রাত আটটায় ঘটে। এই ঘটনার একটি সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

কর্ণাটকে বিজেপি নেতা খুনের ঘটনায় উত্তেজনা আরও ছড়াচ্ছে। যুব মুর্চার নেতা খুনের ঘটনার ‘প্রতিশোধ’ হিসেবে সেই রাজ্যে এক মুসলিম যুবককে কুপিয়ে খুন করা হল বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে মেঙ্গালুরু থেকে। জানা গিয়েছে, মৃত যুবকের নাম ফজিল। তাঁর বয়স ছিল মাত্র ২৩ বছর। পুলিশ জানিয়েছে, ঘটনাটি বৃহস্পতিবার রাত আটটায় ঘটে। এই ঘটনার একটি সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা গিয়েছে, ফজিল একটি জামাকাপড়ের দোকানের সামনে দাঁড়িয়েছিলেন। সেই সময় একদল দুষ্কৃতী এসে তাঁকে নৃশংস ভাবে কুপিয়ে যায়।

জানা গিয়েছে, সুরথকল এলাকায় একটি বাজারে ঘটনাটি ঘটেছে। পুলিশ এই প্রসঙ্গে বলে, ‘প্রায় তিন থেকে চারজন লোক এসে সেই যুবকের উপর হামলা চালায়। আমরা সুরথকল থানায় এই ঘটনা নিয়ে মামলা করব। এ ধরনের ঘটনার ক্ষেত্রে এই এলাকাটি অত্যন্ত স্পর্শকাতর বলে বিবেচিত হয়।’ এই ঘটনার পরই ১৪৪ ধারা জারি করা হয় এলাকায়। দক্ষিণ কন্নড় জেলায় বিজেপি নেতা প্রবীন নেত্তারুর হত্যার দু’দিন পরই এই ঘটনা ঘটল। তবে দুটি ঘটনাকে এখনই এক সূত্রে গাঁথতে নারাজ পুলিশ। পুলিশের তরফে বলা হয়, ‘অন্য কোনও ঘটনার সঙ্গে এর কোনও যোগসূত্র আছে তা এখনই বলা খুব কঠিন। আমরা তদন্ত করব এবং যদি কোনও সংযোগ থাকে তবে আমরা জানাব।’

প্রসঙ্গত, এর আগে মঙ্গলবার রাতে প্রবীন নেত্তারু নামে এক যুব মোর্চার নেতাকে কুপিয়ে খুন করা হয়। দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন প্রবীন। সেই সময় বাইকে চেপে এসে দুষ্কৃতীরা তাকে খুন করে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, একটা বড় চক্র কাজ করেছে। একাধিক সংগঠন রাজ্যের শান্তি বিঘ্নিত করার জন্য ষড়যন্ত্র করছে। এই ঘটনায় পরে দু’জনকে গ্রেফতার করে পুলিশ।

বন্ধ করুন