বাংলা নিউজ > ঘরে বাইরে > বাসভবনের পাঁচতলা থেকে পড়ে মৃত্যু হল মুথুট গোষ্ঠীর চেয়ারম্যানের
মুথুট গোষ্ঠীর চেয়ারম্যান এমজি জর্জ মুথুট। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
মুথুট গোষ্ঠীর চেয়ারম্যান এমজি জর্জ মুথুট। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

বাসভবনের পাঁচতলা থেকে পড়ে মৃত্যু হল মুথুট গোষ্ঠীর চেয়ারম্যানের

৭১ বছরে প্রয়াত হলেন মুথুট গোষ্ঠীর চেয়ারম্যান।

বাসভবনের ৫ তলা থেকে পড়ে মৃত্যু হল মুথুট গোষ্ঠীর চেয়ারম্যান এমজি জর্জ মুথুটের।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। শুক্রবার রাত ৯টা নাগাদ ঘটনাটি ঘটেছে দিল্লির পূর্ব কৈলাস এলাকায় তাঁর নিজের বাসভবনের পাঁচতলায়।

ওই রাতেই গুরুতর আহত অবস্থায় জর্জকে দিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। শনিবার হাসপাতালেই চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়। তারপর দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এইমস)-এ তাঁর দেহের ময়নাতদন্ত করা হয়।তবে মুথুটের ময়নাতদন্তের রিপোর্টে অস্বাভাবিক কিছু পাওয়া যায়নি বলেই জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাত ৯টা নাগাদ এই ঘটনাটি ঘটে দিল্লির পূর্ব কৈলাস এলাকায় তাঁর বাসভবনের পাঁচতলায়। সেখান থেকে আচমকাই নীচে পড়ে যান তিনি।ওই রাতেই গুরুতর আহত অবস্থায় জর্জকে দিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়।শনিবার হাসপাতালেই চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়।

উল্লেখ্য, মুথুট গোষ্ঠীর প্রতিষ্ঠাতা ছিলেন তাঁর ঠাকুরদা জর্জ নিনান মাথাই। কিন্তু নাতি হলেও জীবনের শুরুতে সংস্থার উঁচু পদে যোগ দেননি জর্জ। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পাশ করার পর সাধারণ অফিস অ্যাসিসস্ট্যান্ট হিসেবে কেরিয়ার শুরু করেন তিনি।

আটের দশকে যৌথ পরিবার ভেঙে গিয়েছিল তাঁর। সে কারণে ব্যবসাও ভাগাভাগি হয়ে যায়। এরপর নিজের চেষ্টায় মুথুট পাপ্পাচেন গোষ্ঠী শুরু করেন মুথুট। সোনা বন্ধক দিয়ে ঋণ দেওয়ার তাঁর পারিবারিক কারবারে চূড়ান্ত সাফল্য পান তিনি। সামান্য অফিস অ্যাসিসস্ট্যান্ট থেকে কেরিয়ার শুরু করলেও চোখধাঁধানো উন্নতি হয় তাঁর। ১৯৭৯ সালেই মুথুট গোষ্ঠীর ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নিযুক্ত হন মুথুট।তারপর ১৯৯৩ সালে সংস্থার চেয়ারম্যান পদে নিযুক্ত হন তিনি।

এরপর সোনার বন্ধক থেকে ঋণ দেওয়ার ব্যবসাও ছড়িয়ে দেন গোটা দেশে।এমনকী, কোচির সদর দফতর থেকে বিদেশের মাটিতেও পা রেখেছে এই গোষ্ঠী। ৩১ শাখা থেকে যাত্রা শুরু করে বর্তমানে গোটা দেশে মুথুট গোষ্ঠীর ৫ হাজার ৫৫০টিরও বেশি শাখা রয়েছে। আর্থিক, সুলভ গৃহঋণ, পরিকাঠামো থেকে শুরু করে হাসপাতাল, হোটেল ব্যবসা, শিক্ষা মিলিয়ে ২০টিরও বেশি ক্ষেত্রে ব্যবসার বিস্তার করেন মুথুট।

বন্ধ করুন