বাংলা নিউজ > ঘরে বাইরে > উদ্ধব-মোদীর বৈঠকের পর যাবতীয় জল্পনা উড়িয়ে স্ট্রেট ব্যাটে খেললেন শরদ পাওয়ার
শরদ পাওয়ার (HT_PRINT)
শরদ পাওয়ার (HT_PRINT)

উদ্ধব-মোদীর বৈঠকের পর যাবতীয় জল্পনা উড়িয়ে স্ট্রেট ব্যাটে খেললেন শরদ পাওয়ার

  • কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তারপরই রাজনৈতিক মহলে শুরু হয় জোর জল্পনা।

কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার ও ক্যাবিনেট মন্ত্রী অশোক চৌহান। তবে এই প্রশাসনিক বৈঠক ঘিরে তৈরি হয়েছে জোর রাজনৈতিক জল্পনা। ফের প্রশ্ন উঠতে শুরু করেছে, মেয়াদ পূর্ণ করতে পারবে তো শিবসেনা, এনসিপি, কংগ্রেসের মহাবিকাশ আঘাড়ি জোট সরকার? সেই প্রশ্নের জবাব দিতে গিয়েই স্ট্রেট ব্যাটে খেললেন মারাঠা স্ট্রংম্যান তথা এনসিপি প্রধান শরদ পাওয়ার।

এদিন শরদ পাওয়ার সব জল্পনা উড়িয়ে দাবি করেন, শিবসেনা, এনসিপি, কংগ্রেসের মহাবিকাশ আঘাড়ি জোট মেয়াদ পূর্ণ করবে। পাশাপাশি শিবসেনার প্রশংসা করে তিনি বলেন, জোটসঙ্গী হিসেবে তাঁদের উপর ভরসা রাখা যায়। এনসিপির ২২তম প্রতিষ্ঠা দিবসে এনসিপি প্রধান আরও ইঙ্গিত দেন যে ২০২৪ সালে একসঙ্গে লড়তে দেখা যেতে পারে তিন দলকেই। উল্লেখ্য, মহারাষ্ট্রে সরকার গঠন করলেও এর গত নির্বাচনে জোটসঙ্গী হিসেবে লড়েনি তিন দল।

এদিন জোট নিয়ে যাবতীয় জল্পনা উড়িয়ে দাবি করেন, আগে সবাই প্রশ্ন তুলেছিল যে এই তিন দলের জোট সরকার কীভাবে কাজ করবে। তবে শিবসেনা এমন একটি পার্টি যার উর ভরসা রাখা যায়। এই সরকার মেয়াদ পূর্ণ করবে। এবং পরবর্তী লোকসভা এবং বিধানসভা নির্বাচনেও ভালো ফল করবে। আমরা বিভিন্ন রাজনৈতিক মতাদর্শের দলকে সংগঠিত করে এই জোট গড়েছি। তবে আমরা কখনও ভাবিনি যে এই সরকার টিকবে না, কারণ আগে আমরা একসঙ্গে কাজ করিনি। এই অভিজ্ঞতা ভালো ছিল। কোভিকালে তিন দল একসঙ্গে ভালো কাজ করেছে।

বন্ধ করুন