বাংলা নিউজ > ঘরে বাইরে > ভূমিপূজোর আগে রাম মন্দির আন্দোলনে নিজের ‘বিশাল অবদানের’ কথা মনে করালেন আডবানি

ভূমিপূজোর আগে রাম মন্দির আন্দোলনে নিজের ‘বিশাল অবদানের’ কথা মনে করালেন আডবানি

অযোধ্যার সরযূ নদীর তীর  (AP)

স্মৃতিচারণা করে আডবানি বলেন যে রামজন্মভূমি আন্দোলনের সময় নিয়তি তাকে দিয়ে একটি বড় কাজ করায় যখন তিনি রাম রথ নিয়ে সোমনাথ থেকে অযোধ্যায় যান। তিনি বলেন যে রামভক্তদের মনের ইচ্ছা, যাবতীয় উদ্যম একত্রিত হয়েছিল রথযাত্রার সময়।

 অনুষ্ঠানে থাকছেন না। কিন্তু অযোধ্যায় রাম মন্দির নির্মাণে তাঁর যে বড় একটি অবদান রয়েছে, সেটার কথা ভিত্তি প্রস্তরের প্রাক্কালে স্মরণ করলেন বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আডবানি। তিনি বলেন যে এটি ঐতিহাসিক ও আবেগপূর্ণ দিন সকল ভারতীয়র জন্য। এই প্রসঙ্গে তাঁর রথযাত্রার কথা তুলে ধরেন তিনি। 

প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী বলেন যে তিনি বিশ্বাস করেন যে রাম মন্দির প্রতিষ্ঠা করলে সেটি এমন ভারতের প্রতিভূ হবে যেটি শক্তিশালী, শান্তিপূর্ণ, বিত্তশীল একটি দেশ। যেখানে সুবিচার পাবেন সবাই। অর্থাৎ সত্যিকারের রাম রাজ্য আসবে দেশে বলে আশা প্রকাশ করেন লালকৃষ্ণ আডবানি। 

স্মৃতিচারণা করে আডবানি বলেন যে রামজন্মভূমি আন্দোলনের সময় নিয়তি তাকে দিয়ে একটি বড় কাজ করায় যখন তিনি রাম রথ নিয়ে সোমনাথ থেকে অযোধ্যায় যান। তিনি বলেন যে রামভক্তদের মনের ইচ্ছা, যাবতীয় উদ্যম একত্রিত হয়েছিল রথযাত্রার সময়। 

তিনি বলেন শ্রীরামচন্দ্র ভারতের সাংস্কৃতিক ও সভ্যতায় খুব বড় স্থান দখল করেছেন। আডবানি বলেন যে শ্রীরামচন্দ্রের সমস্ত গুণাবলী ভারতীয়রা আত্মস্থ করবেন। 

কোভিডের জেরে ৯২ বছরের লালকৃষ্ণ আডবানিকে আমন্ত্রণ পাঠানো হয়নি অযোধ্যায় ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে। বাড়ি বসেই তিনি দেখবেন এই বহু প্রতীক্ষিত অনুষ্ঠান। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘অভিনয়ের সঙ্গে রাজনীতি হয় না, ওটা…’ নাম না করেই দেব-মিমিদের ‘ঠুকলেন’শোলাঙ্কি? রাসেলের লড়াইয়েও ফাইনালে হার লিটনদের, প্রথমবার BPL চ্যাম্পিয়ন তামিমের বরিশাল 'রাজনীতির কথা কম হল, গল্প বেশি হল', মোদীর সঙ্গে সাক্ষাতের পরে বললেন মমতা এক টেস্টে ৮ উইকেট নিতেই ইংরেজ স্পিনারকে নয়া অশ্বিন বলে দিলেন ভন! শাহজাহানকে ধরেছে পুলিশ, এবার ভবানী ভবনে ডাক পড়ল ইডি কর্তার কাঞ্চনকে বিয়ে করে কটাক্ষের শিকার শ্রীময়ী, ট্রোলারদের 'বুদ্ধি' দিয়ে বললেন কী? হার্দিককে কেন ফালতু শাস্তি দেওয়া হবে? ইশানদের ছেঁটে ফেলার মধ্যেই বললেন চোপড়া রিহানার ৫২ কোটির গান,ড্রোন শো; অনন্ত-রাধিকার প্রাক-বিয়ের রাজকীয় অনুষ্ঠান! এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের হয়ে লড়াই রচনার? জল্পনা উসকে বললেন কী? JNU Clash: এবিভিপি-বাম ছাত্র সংঘর্ষ জেএনইউতে, জখম অনেকে, হাসপাতালে তিনজন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.