বাংলা নিউজ > ঘরে বাইরে > মোহনবাগানকে হারিয়েছিলেন, সাংবাদিকতাও করেছেন, তিনিই মণিপুরের CM, নিলেন শপথ

মোহনবাগানকে হারিয়েছিলেন, সাংবাদিকতাও করেছেন, তিনিই মণিপুরের CM, নিলেন শপথ

মণিপুরের নতুন মুখ্যমন্ত্রী এন বীরেন সিংকে শুভেচ্ছা জানালেন রাজ্যপাল। ANI Photo) (ANI)

২০০২ সালে বীরেন সিং যোগ দিয়েছিলেন ডেমোক্র্যাটিক রেভলিউশনারি পিপলস পার্টিতে। সেবার তিনি জিতেছিলেন। ২০০৭ সালে তিনি কংগ্রেসের টিকিটে ওই আসন থেকেই জেতেন।

যাবতীয় জল্পনার অবসান। মণিপুরের মুখ্য়মন্ত্রীর চেয়ারে বসলেন এন বীরেন সিং। সোমবার ইম্ফলের রাজভবনের সুসজ্জিত লনে শপথবাক্য পাঠ করেন বিজেপির নতুন মুখ্যমন্ত্রী। দুপুর ২টো ২৫ মিনিট নাগাদ রাজ্যপাল নতুন মুখ্যমন্ত্রীকে শপথবাক্য পাঠ করান। এনিয়ে পঞ্চমবার বিধায়ক হিসাবে নির্বাচিত হলেন এন বীরেন সিং। প্রায় ১৭ হাজার ভোটে তিনি এবার কংগ্রেস প্রার্থী পি শরৎচন্দ্রকে পরাজিত করেছেন। অন্যান্য পাঁচজন বিধায়ক এদিন মন্ত্রিসভার প্রতিনিধি হিসাবে শপথবাক্য পাঠ করেছেন। তার মধ্যে চারজন বিজেপির বিধায়ক ও একজন নাগা পিপলস ফ্রন্টের বিধায়ক রয়েছেন।

রাজনীতিতে আসার আগে তিনি ফুটবল খেলতেন। সীমান্তরক্ষী বাহিনীর হয়ে ডুরান্ড কাপেও খেলেছেন তিনি। ১৯৮১ সালে তাঁর টিমই হারিয়েছিল মোহনবাগানকে। সেই বীরেন সিংই এখন মণিপুরের মুখ্যমন্ত্রী। ৬১ বছর বয়সী বীরেন সিং একটা সময় সাংবাদিকতাও করেছেন।

পাঁচ বিধায়কদের মধ্যে টিএইচ বিশ্বজিৎ, ইয়ামনাম খেমচাঁদ, গোবিন্দদাস কোনথুজাম, নেমচা কিপগেন ও এনপিএফের ওয়াংবো নেওমাই রয়েছেন। এদিনের শপথগ্রহণ অনুষ্ঠানে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, ত্রিপুরার মুখ্য়মন্ত্রী বিপ্লব দেব, নাগাল্যান্ডের উপমুখ্য়মন্ত্রী, প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা ওকরাম ইবোবি সিং সহ অন্যান্য বিধায়করা উপস্থিত ছিলেন। তবে তিন দশকের মধ্যে এই প্রথম ইম্ফলে রাজভবনের লনে অনুষ্ঠিত হল শপথ গ্রহণ অনুষ্ঠান।

এদিকে ২০০২ সালে বীরেন সিং যোগ দিয়েছিলেন ডেমোক্র্যাটিক রেভলিউশনারি পিপলস পার্টিতে। সেবার তিনি জিতেছিলেন। ২০০৭ সালে তিনি কংগ্রেসের টিকিটে ওই আসন থেকেই জেতেন। ২০১২ সালে কংগ্রেস শাসিত মণিপুরে তিনি ক্যাবিনেট মন্ত্রীও ছিলেন। ২০১৬ সালে তিনি কংগ্রেস ত্যাগ করে বিজেপিতে যোগ দেন। আর এবার একেবারে মুখ্যমন্ত্রী।

 

ঘরে বাইরে খবর

Latest News

প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা দুপুরের খাওয়ার পরে হালকা মেজাজে! বস্তারে মাও-ডেরায় সার্জিকাল স্ট্রাইক, নিকেশ ২৯ তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ? কাজিরাঙা লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য প্রথম দফায় নিশীথ সহ ৯ কেন্দ্রীয় মন্ত্রীর ভাগ্য পরীক্ষা! দৌড়ে ২ প্রাক্তন CM

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.