বাংলা নিউজ > ঘরে বাইরে > খ্রীষ্টধর্ম গ্রহণের জন্য চাপ তামিলনাডুর ছাত্রীকে? আত্মহত্যার তদন্তে বিজেপি
জেপি নাড্ডার নির্দেশেই তদন্ত কমিটি তৈরি হয়েছে, দাবি বিজেপির (ANI Photo) (Ishant Kumar)
জেপি নাড্ডার নির্দেশেই তদন্ত কমিটি তৈরি হয়েছে, দাবি বিজেপির (ANI Photo) (Ishant Kumar)

খ্রীষ্টধর্ম গ্রহণের জন্য চাপ তামিলনাডুর ছাত্রীকে? আত্মহত্যার তদন্তে বিজেপি

  • তাকে জিজ্ঞাসা করা হয়েছিল, ধর্মান্তকরণ হয়নি বলেই কি তার উপর অত্যাচার করা হত? কিশোরীর উত্তর ছিল হতে পারে।

তামিলনাড়ুর হস্টেলে ১৭ বছর বয়সী এক ছাত্রীর আত্মহত্যার ঘটনারে ঘিরে এবার জাতীয়স্তরে তদন্ত কমিটি গড়ার নির্দেশ দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। হস্টেল ওয়ার্ডেনের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ তুলে ওই ছাত্রী আত্মহত্যা করেছেন। তবে বিজেপির দাবি জোর করে ধর্মান্তকরণের চেষ্টা চালানো হচ্ছিল। যার জেরেই ওই ছাত্রী আত্মহত্যা করে। এদিকে বিজেপি বিবৃতি দিয়ে জানিয়েছে, চারটি জেলা থেকে চার সদস্য়কে নিয়ে কমিটি তৈরি করেছে বিজেপি। ঘটনাস্থলে গিয়ে তদন্ত চালিয়ে যতদ্রুত সম্ভব তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। 

এদিকে ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে তার এই পরিস্থিতির জন্য হস্টেল ওয়ার্ডেনকে দায়ী করছে ছাত্রীটি। তবে শিক্ষাদফতরের দাবি, ধর্মান্তকরণ নিয়ে গত এক দশকে ওই স্কুলের বিরুদ্ধে কোনও অভিযোগই আসেনি। সূত্রের খবর একটি খ্রীষ্টান আবাসিক স্কুলে দশম শ্রেনিতে টপার ছিল ওই ছাত্রী। বর্তমানে সে দ্বাদশ শ্রেণিতে পড়ছিল। গত ৯ই জানুয়ারি সে হস্টেলেই বিষ খায়। ১৯শে জানুয়ারি তাঞ্জাভুর মেডিকেল কলেজে তার মৃত্যু হয়। এদিকে মৃত্যুকালীন জবানবন্দিতে ওই ছাত্রী জানিয়েছিল ৭৪ বছর বয়সী ওয়ার্ডেন তাকে মারধর, বকাবকি করতেন। তবে তাকে ধর্মান্তকরণের জন্য চাপ দেওয়া হচ্ছিল কি না তা নিয়েও পুলিশ তদন্ত করছে। 

এদিকে বিজেপির তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। যেখানে দাবি করা হয়েছে হস্টেল ওয়ার্ডেন দুবছর আগে তার বাবা মাকে কিশোরীর ধর্মান্তকরণের ব্যাপারে জানিয়েছিলেন। এরপরই তাকে জিজ্ঞাসা করা হয়েছিল, ধর্মান্তকরণ হয়নি বলেই কি তার উপর অত্যাচার করা হত? কিশোরীর উত্তর ছিল হতে পারে। এরপরই এনিয়ে নড়েচড়ে বসে বিজেপি। তবে তামিলনাড়ু শিক্ষামন্ত্রীর দাবি, বিভাগীয় তদন্তে কোনও ধর্মান্তকরণের বিষয় পাওয়া যায়নি। 

বন্ধ করুন